শান্তিপূর্ণভাবে চলছে যশোর পৌরসভার নির্বাচন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: শান্তিপূর্ণভাবে চলছে যশোর পৌরসভার নির্বাচন। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। তবে ভোটারদের উপস্থিতি অনেক কম।
ব্রিটিশ ভারতের দ্বিতীয় পৌরসভা যশোর পৌরসভার ভোট গ্রহন ছিল গত ২৮ ফেব্রæয়ারি। সীমানা জটিলতা নিয়ে হাইকোর্টে মামলা হওয়ায় নির্বাচন স্থগিত হয়ে যায়। নির্বাচন আপীলের কারণে হাইকোর্টের আদেশ স্থগিত হওয়ায় নির্বাচন কমিশন আজ এই ভোটগ্রহণের আয়োজন করেছে। পৌরসভার ৫৫টি কেন্দ্রে ও ৪৭৯টি বুথ ভোটগ্রহণ চলছে। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের তিন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। তবে বিএনপির প্রার্থী ইতিমধ্যে ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এছাড়া কাউন্সিলর পদে ৪৭জন ও নারী কাউন্সিলর পদে ১৩জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। পৌরসভার মোট এক লাখ ৪৬ হাজার ৫৯২জন ভোটার প্রথমবারের মত ইভিএমএ ভোট প্রদানের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৭২ হাজার ৪৫জন, নারী ভোটর ৭৪ হাজার ৫৪৯জন।
ভোটাররা জানিয়েছে, কোন বাধা বিপত্তি ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ দিতে পেরেছেন। আইন শৃঙ্খলা পরিস্থিতিও সন্তোষজনক বলে জানিয়েছেন তারা।
এদিকে প্রিজাইডিং অফিসাররা জানিয়েছেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন শুরু করতে পেরেছেন। বয়স্কদের অগ্রাধিকার দিয়ে ভোটগ্রহণ করছেন। ইভিএমে ভোট হওয়ায় কিছুটা বিলম্ব হচ্ছে। তবে বিকেল চারটার মধ্যে ভোটকেন্দ্রের মধ্যে যারা থাকবেন তাদের চারটার পরেও ভোটগ্রহন করা হবে।
এ নির্বাচনে এক হাজার ৪৫০জন নির্বাচনী কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। এছাড়া নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ১২শ’ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *