লালমনিরহাটে বিএসএফের গুলিতে গরুর রাখাল নিহত

নিউজটি শেয়ার লাইক দিন

লালমনিরহাট সংবাদদাতা: লালমনিরহাটের পাটগ্রামে বিএসএফের গুলিতে রিফাত ইসলাম (২০) নামে এক গরুর রাখাল নিহত হয়েছে। মঙ্গলবার ভোর চারটার দিকে ভারত থেকে গরু নিয়ে আসার সময় পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের শমসেরনগর সীমান্ত এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। তবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পক্ষ থেকে এখনও কোন প্রতিবাদ জানানো হয়নি বলে জানিয়েছে পাটগ্রাম স্থানীয় বাসিন্দারা। নিহত রিফাত উপজেলার জগতবেড় ইউনিয়নের মুন্সিরহাট গ্রামের ইসমাঈল হোসেনের ছেলে।

 

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার সুবেদার বেলাল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, সোমবার রাতে একদল রাখাল গরু আনতে ভারতে যায়। মঙ্গলবার ভোরে গরু নিয়ে ফিরে আসার  সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে রিফাত ইসলাম নামে এক যুবক নিহত হয়েছে। বাকিরা সুস্থভাবে পালিয়ে এসেছে দেশে। আমাদের কাছে খবর রয়েছে ওই যুবক গুলিতে বাংলাদেশ সীমান্তে নিহত হলেও বিএসএফ পরে মৃতদেহটি টানতে টানতে ভারতীয় সীমান্তের ভেতরে নিয়ে যায়। বিষয়টি আমরা বিজিবি ব্যাটেলিয়ান প্রধান কে জানিয়েছি। তিনি এলাকা পরিদর্শন করবেন এবং বিএসএফ ব্যাটেলিয়ান প্রধানের সঙ্গে যোগাযোগ করে লাশ বাংলাদেশ নিয়ে আসা হবে বলে তিনি জানান।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক স্থানীয়দের বরাত দিয়ে জানিয়েছে, মঙ্গলবার ভোরে পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্তের ৮৬২নং মেইন পিলার দিয়ে ভারতের কুচবিহার জেলার ভগরামগুরি গ্রামে ‘রিফাতসহ পাঁচ-সাতজনের একটি দল গরু আনতে যায়। গরু নিয়ে দেশে ফিরে আসার সময় ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বিষয়টি টের পেয়ে ভারতীয় ১৪০ বিএসএফের চোঙ্গারখাতা ক্যাম্পের টহল দলের সদস্যরা এলোপাথাড়ি গুলি ছুড়লে ঘটনাস্থলেই রিফাত নিহত হয়। তবে রিফাতের সঙ্গে থাকা বাকিরা নিরাপদে বাংলাদেশে পালিয়ে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *