যে টিপসটি ব্যবহার করলে জামা-কাপড়ের চা কফির দাগ সাথে সাথে উঠে যাবে

নিউজটি শেয়ার লাইক দিন

ফিচার ডেস্ক: হঠাৎ চা খেতে খেতে আপনার দামি জামা কাপড়ে চা পড়ে বা কপি পড়ে দাগ হয়ে যেতে পারে। আর এই দাগ নিয়ে আপনি টেনশন করছেন? মোটেও টেনশন করা ঠিক হবে না। সামান্য একটা টিপস ব্যবহার করলে আপনার জামা কাপড় থেকে চিরতরে উঠিয়ে দিতে পারে চা কফির দাগ। সেই দাগ থেকে মুক্তি পেতে গিয়ে তাতে সাবান কিংবা সার্ফ দিয়ে ঘষতে গিয়ে আবার বিপত্তি বাধে। কখনও রং উঠে যায়, কখনও গোটা পোশাকটাই খারাপ হয়ে যায়। অগত্যা সেগুলো ফেলে দিতে হয়। এবার থেকে আর ফেলতে হবে না দাগ লেগে থাকা জামা। সময়মত দাগ উঠিয়ে ফেলুন এই সঠিক পদ্ধতিতে৷

* দাগের শত্রু ভিনেগার। একটি পাত্রে কয়েক কাপ পানি নিন। তাতে এক চা চামচ ভিনেগার দিন। ভালো করে মিশিয়ে নিন। তারপর যেখানে দাগ লেগেছে সেখানে হালকা হালকা স্প্রে করুন। কিছুক্ষণের মধ্যেই দাগ গায়েব হয়ে যাবে।

* পোশাকে চা কিংবা কফির দাগ যেখানে লেগে থাকবে সেখানে এক চামচ বেকিং সোডা দিয়ে ঘষতে থাকুন। তারপর কিছুক্ষণ রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

* কালির দাগ ওঠাতে ব্যবহার করুন রাবিং অ্যালকোহল। কিংবা একটি স্পঞ্জে দুধ দিয়ে দাগের ওপর ঘষে দিন। এতে দাগ উঠবে। তবে বেশিদিন কালি লাগা জামা ফেলে রাখবেন না।

* টুথপেস্ট। সকালের এই নিত্য প্রয়োজনীয় জিনিষটাই চা কিংবা কফির দাগ দূর করতে সাহায্য করে। দাগের জায়গায় প্রায় ১৫ মিনিট টুথপেস্ট লাগিয়ে রাখুন। তারপর ধুয়ে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *