অস্ত্র-গুলিসহ ইউপি চেয়ারম্যান আটকের ঘটনায় সংবাদ সম্মেলন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: গত শুক্রবার দুপুরে (৩০ শে অক্টোবর) র‌্যাব সদস্যদের হাতে নয়টি পিস্তল ও ১৯টি ম্যাগজিন ও ৫০ রাউন্ড গুলি সহ আটক হয় শার্শা উপজেলার পুটখালী ইউনিয়নের ইউপি সদস্য হাবিবুর রহমান। এ ঘটনার পাঁচ দিন অতিবাহিত হওয়ার পর তার পরিবার র‌্যাব সদস্যদের বিরুদ্ধে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন।মঙ্গলবার (৩ নভেম্বর) সন্ধ্যায় নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন হাবিবুর রহমানের স্ত্রী ফারহানা সুলতানা রিমা।

লিখিত বক্তব্যে রিমা জানান, গত ২৯ অক্টোবর রাত ১১টায় দিকে র‌্যাব সদস্যরা তাদের যশোর শহরের খড়কি এলাকার বাসায় আসে। এরপর কোনো কারণ ছাড়াই তার স্বামী ইউপি সদস্য হাবিবুর রহমানকে আটক করে নিয়ে যায়। পরবর্তীতে ওই রাতেই র‌্যাব সদস্যরা তাকে নিয়ে শার্শা উপজেলার পুটখালি গ্রামের বাড়িতে যায় এবং প্রধান গেটের তালা ভেঙে বাড়িতে প্রবেশ করে। বাড়িতে ঢোকার আগে তারা বাড়ির সিসি ক্যামেরার তার কেটে ফেলে। বাড়ির বিভিন্ন স্থানে ভাংচুর চালায়। এরপ ঘরের তালা ভেঙে তল্লাশি করে কোনো কিছু না পেয়ে চলে যায়। এসময় তারা হাবিবুরের বড় ভাইয়ের কাছ থেকে কোন মালামাল উদ্ধার নেই বলে সাদা কাগাজে স্বাক্ষর নেই। কিছুক্ষণ পরে একটি বালতি নিয়ে ফিরে এসে জানায় অস্ত্র পাওয়া গেছে। র‌্যাবের দাবি তারা নয়টি পিস্তল ও ১৯টি ম্যাগজিন ও ৫০ রাউন্ড গুলি পেয়েছে; যা মিথ্যা ও ভিত্তিহীন। তাকে ফাঁসাতে র‌্যাব অস্ত্র উদ্ধারের নাটক সাজিয়েছে এবং পরের দিন খুলনা র‌্যাব কার্যালয়ে নিয়ে ব্রিফিং করেছে।

রিমার দাবি, স্থানীয়়় রাজনৈতিক কোন্দলের কারণে তার স্বামীকে স্থানীয়় নেতারা পরিকল্পিতভাবে অস্ত্র-গুলিি দিয়ে র‌্যাব সদস্যদের কি দিয়ে ফাঁসিয়েছে। তিনি সংবাদ সম্মেলনেে মাধ্যম বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাদের অধিকতর তদন্তের জন্য দৃষ্টিি আকর্ষ করেছেন।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের ইনচার্জ এম সরোয়ার হোসাইনের কাছে অভিযোগের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, প্রতিটা অপরাধী ও তার পরিবার নিজেদেরকে নির্দোষ দাবি করেন। এটি অনন্তকাল ধরে চলে আসছে। তাই এটা সংবাদকর্মীদেরও বোঝা উচিত। অস্ত্র-গুলি উদ্ধারের পাঁচ দিনের মাথায় আজ অপরাধীর পরিবার বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য প্রদান করছে। অপরাধীর পরিবার দিয়ে সংবাদ সম্মেলনে করানোর পিছনে কোন একটা মহলের ইন্ধন রয়েছে বলেও তিনি জানান।

Summary

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *