২০ হাজার ভোট বেশি পেয়ে যশোরের পৌর মেয়র নির্বাচিত হলেন পলাশ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার :যশোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে ২০ হাজার ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ। তিনি পেয়েছেন ৩২ হাজার নয়শ’ ৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মোহাম্মদ আলী সরদার পেয়েছেন ১২ হাজার নয়শ’ ৪৭ ভোট।

ভোট বর্জন করা বিএনপির ধানের শিষ প্রতীকের মাফুরুল ইসলাম পেয়েছেন সাত হাজার তিনশ’ দু’ভোট।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যায় পৌর কমিউনিটি সেন্টার থেকে বেসরকারিভাবে সহকারী রিটার্নিং অফিসার আব্দুর রশিদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

যশোর পৌরসভায় বিজয়ী কাউন্সিলররা হলেন, এক নম্বর ওয়ার্ডে সাইদুর রহমান রিপন (৫১১৮)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর আহমেদ শাকিল পেয়েছেন এক হাজার আটশ’ ৪৬ ভোট। দু’নম্বর ওয়ার্ডে বিজয়ী হয়েছেন বর্তমান কাউন্সিলর শেখ রাশেদ আব্বাস রাজ। তিন নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মকসিমুল বারী অপু এক হাজার ছয়শ’ ৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাব্বির মালিক পেয়েছেন নয়শ’ ৫৯ ভোট। চার নম্বর ওয়ার্ডে শেখ জাহিদ হোসেন মিলন তিন হাজার পাঁচশ’ ৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর মুস্তাফিজুর রহমান মুস্তা পেয়েছেন দু’হাজার চারশ’ ৬৫ ভোট।

 

পাঁচ নম্বর ওয়ার্ডে রাজিবুল আলম দু’হাজার সাতশ’ ৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাফিজুর রহমান এক হাজার সাতশ’ ৩৬ ভোট পেয়েছেন। ছয় নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর হাজী আলমগীর কবির সুমন দু’ হাজার চারশ’ ৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজাহার হোসেন স্বপন পেয়েছেন এক হাজার পাঁচশ’ ২৭ ভোট।

সাত নম্বর ওয়ার্ডে সাহেদ হোসেন নয়ন এক হাজার পাঁচশ’ ৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক কাউন্সিলর অ্যাডভোকেট জুলফিকার আলী জুলু পেয়েছেন এক হাজার পাঁচশ’ ৪৬ ভোট। আট নম্বর ওয়ার্ডে প্রদীপ কুমার নাথ বাবলু বিজয়ী হয়েছেন। নয় নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবলু দু’ হাজার চারশ’ ছয় ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর আজিজুল ইসলাম দু’ হাজার দুশ’ ৮৬ ভোট।


যশোর পৌরসভায় বিজয়ী হলেন যারাসংরক্ষিক নারী কাউন্সিলর পদে এক নম্বর (১, ২ ও ৩) ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আইরিন পারভীন ডেইজি চার হাজার ৪২ ভোট বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আয়েশা সিদ্দিকা পেয়েছেন দু’ হাজার পাঁচশ’ ৪১। দু’ নম্বর (৪, ৫ ও ৬) ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নাসিমা আক্তার ১৪ হাজার একশ’ ১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাসিমা সুলতানা পেয়েছেন তিন হাজার একশ’ ৮৫ ভোট। তিন নম্বর ওয়ার্ডে (৭, ৮ ও ৯) শেখ রোকেয়া পারভীন ডলি দশ হাজার আটশ’ ৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সালমা আক্তার বানী পেয়েছেন সাত হাজার নয়শ’ সাত ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তবেেে নির্বাচনের পর কোন বিজয়়ী প্রার্থী সমর্থকদের বিজয়় মিছিল ও আনন্দ উল্লাস করতে দেখাা যায়নি শহরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *