যশোর কারাগারে কয়েদির মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:যশোর কেন্দ্রীয় কারাগারে মোশারফ হোসেন (৬০) নামে এক কয়েদির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয়। নিহত মোশারফ হোসেন খুলনা জেলার ফুলতলা থানার ঢাকুরিয়া গ্রামের আব্দুল মোল্লার ছেলে। তিনি ফুলতলা থানার একটি হত্যা মামলায় (জিআর/৮৯) আসামি। ২০০৭ সালের এপ্রিল মাসের ২৯ তারিখে খুলনা আদালতের জেলা বিজ্ঞ দায়রা জজ তাকে ৩০ বছর সশ্রম কারাদণ্ড দেন।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার এম আব্দুর রশিদ বলেন,

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলর তুহিন কান্তি খান বলেন, ২০০৭ সালের এপ্রিল মাসের ২৯ তারিখে খুলনা আদালতের জেলা বিজ্ঞ দায়রা জজ তাকে ৩০ বছর সশ্রম কারাদণ্ড দেন। একইসাথে দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২ বছর সশ্রম কারাদণ্ড এবং অন্য একটি ধারায় আরও পাঁচশ’ টাকা জরিমানা, অনাদায়ে ১বছর সশ্রম কারা দণ্ডাদেশ দেন।
তিনি বলেন, মোশারফ হোসেন খুলনা কারাগারে ছিলেন। চলতি বছরের মার্চ মাসের ৮ তারিখে যশোর কেন্দ্রীয় কারাগারে আসেন। জ্বর, সর্দি, কাশিজনিত রোগে অসুস্থ হলে আজ ভোর সোয়া ৪টার দিকে কেন্দ্রীয় কারাগার থেকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।
হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার এম আব্দুর রশীদ বলেন, হাসপাতালে আনার ঘন্টাখানেক আগেই তার মৃত্যু হয়েছে। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে তাা ময়না তদন্তের পর জানা যাবে বলে তিনি জানান।
যশোর কোতোয়ালী থানার অফিস ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, দুপুরে হাসপাতাল থেকে জানানো হয়েছে অসুস্থতার কারণে একজন কয়েদির মৃত্যু হয়েছে। তবে জানা গেছে ওই কয়েদি কয়েকদি যাবত জ্বর ও  শ্বাসকষ্টেে ভুগছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *