যশোরে হাসপাতালের তত্ত্বাবধায়কের সামনেই ৯ কোটি টাকার টেন্ডার ছিনতাই !

নিউজটি শেয়ার লাইক দিন

বিশেষ প্রতিনিধি: যশোর জেনারেল হাসপাতালের তত্ত্ব বাধায়কের সামনেই প্রায় ৯ কোটি টাকার টেন্ডার ছিনতাই করে তা ছিড়ে ফেলেছে সন্ত্রাসীরা। এ সময় হাসপাতালের তত্ত্বাবধায়ক আখতারুজ্জামান বলেন আমার কিছুই করার নেই। এ পরিস্থিতি দেখে আরো অন্তত ১৬৭ জন ঠিকাদার তাদের টেন্ডার জমা দিতে পারেনি। বিষয়টি নিয়ে যশোরে ব্যাপক চাঞ্চল্যকর তৈরি হয়েছে।

কয়েকজন ঠিকাদার জানান, গত মাসে যশোর জেনারেল হাসপাতালে ওষুধ, ফুড ও ফুড সাপ্লিমেন্ট সরবরাহ প্রায় ৯কোটি টাকা মূল্যের টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করেন হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার সকালে মামুন ড্রাগস ও অপরাজিতা ড্রাগস কর্তৃপক্ষ টেন্ডার পত্র জমা দিতে গেলে সন্ত্রাসীরা তা ছিনিয়ে নিয়ে তাদেরকে মারপিট করে। এই ঘটনায় হাসপাতাল চত্বরে চরম উত্তেজনা দেখা দেয়। টেন্ডার জমা না দিতে পেরে ব্যবসায়ীরা হাসপাতাল তত্ত্বাবধায়ক আখতারুজ্জামানের কাছে গেলে তিনি বলেন এ বিষয়ে আমার কিছুই করার নেই বলে তিনি ব্যবসায়ীদেরকে জানিয়ে দেন।

সূত্র জানায়, জেনারেল হাসপাতালের ৮ কোটি ৯৫ লাখ টাকার ওষুধ ও এমএসআর সামগ্রীর টেন্ডার দাখিলের দিন ছিল সোমবার। এ টেন্ডারের জন্য মোট ১৮০টি দরপত্র বিক্রি হয়। কিন্তু এদিন জমা পড়ে ১৩টি। বাকি ১৬৭ জন ঠিকাদার তাদের দরপত্র দাখিল করতে পারেননি। টেন্ডার জমার কারণে এদিন সকাল ৮টা থেকেই হাসপাতাল চত্বরে সন্ত্রাসীদের আনাগোনা শুরু হয়। ঠিকাদাররা হাসপাতালের অফিস কক্ষের সামনে রাখা টেন্ডার বক্সে দরপত্র জমা দিতে গেলে বাধ সাধে ওইসব সন্ত্রাসীরা। তারা জোরপূর্বক দরপত্র কেড়ে কেড়ে নেয় ও ছিড়ে ফেলে। অথচ টেন্ডার বক্সের পাশেই ডিউটিরত ছিল পুলিশ। তারা সবকিছু দেখেও অন্ধের মত বসে ছিলেন। টেন্ডারবাজরা ওইস্থানে প্রথমে ওষুধ সরবরাহকারী দুটি ঠিকাদারি ফার্ম মামুন ড্রাগস ও অপরাজিতা ড্রাগসের দরপত্র কেড়ে নিয়ে তাদেরকে মারপিট করে। একই সাথে তারা হাসপাতাল চত্বর থেকে ১২টি দরপত্র ঠিকাদারদের কাছ থেকে ছিনিয়ে নিয়ে ছিড়ে ফেলে। তবে দরপত্র ছিড়ে ফেলার আগে তাদের ব্যাংক ড্রাফট ফেরত দেয়। তারা হাসপাতাল চত্বরে অস্ত্রের মহড়াও দেয়। তারা শহরের ঘোপ নওয়াপাড়া রোডের ঠিকাদার শিলুকে ধাওয়া দিয়ে হাসপাতাল চত্বর থেকে বের করে দেয়।

বিষয়টি নিয়ে যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আখতারুজ্জামানের মুঠোফোনে সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, কোথায় কে? কি ছিনতাই করেছে। সে বিষয়ে আমি কিছু জানি না।ছিনতাই বা চাঁদাবাজির ঘটনা ঘটলে পুলিশের কাছে মামলা করবে পুলিশ বিষয়টি দেখবে। এ বিষয়ে আমার কিছু করার নেই বলে তিনি জানান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *