যশোরে সৎ মায়ের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ

নিউজটি শেয়ার লাইক দিন

বিশেষ প্রতিনিধি: যশোরে সৎ মায়ের বিরুদ্ধে আয়েশা নামে দেড় বছর বয়সী এক শিশুকে হত্যার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় নিহত শিশুর বাবা পিন্টু ও সৎ মা পারভীনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

শনিবার (১৩ জানুয়ারী) দুপুরে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আয়েশা মারা যায়।

স্থানীয়রা জানিয়েছেন, আয়েশার বাবা পিন্টু মিয়া পেশায় একজন রং মিস্ত্রি। কাজের জন্য প্রতিদিন সকালে বাসা থেকে বের হয়ে যান পিন্টু। এরই সুযোগে গত চার দিন ধরে শিশুটিকে মারধরসহ বিভিন্ন ধরনের নির্যাতন করে আসছে তার সৎ মা পারভীন খাতুন। শনিবার আয়েশাকে মারধর করে তার সৎ মা। এরপর ব্যথায় জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে আয়েশা। এরপরে শিশুটিকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে আয়েশার সৎ মা পারভীন জানিয়েছেন, আয়েশা ও তার একটা ভাই আছে। তাদের মা দেড় বছর আগে অন্যের সঙ্গে পরকীয়া করে ছেলে-মেয়ে ফেলে চলে গেছে। এদিকে পারভীনের প্রথম স্বামীর সঙ্গে সংসারের সময় একটি মেয়ের জন্ম হয়। বর্তমানে মেয়েটির বয়স ৯ বছর। কিন্তু তার প্রথম স্বামী অন্য একটা মেয়ের সঙ্গে পরকীয়া করে বিয়ে করায় পারভীনের সঙ্গে তার তালাক হয়ে যায়। পারভীন এক বছর আগে পিন্টুর সঙ্গে দ্বিতীয় বিয়ে করে সংসার করে আসছিলেন। দুইটি সন্তানকে তারা খুবই ভালোবাসতেন। শনিবার অতিরিক্ত শীতে হঠাৎ মাটিতে পড়ে গিয়ে আয়েশা জ্ঞান হারিয়ে ফেলে। তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আয়শার পিতা পিন্টু মিয়া জানিয়েছেন, তার বাড়ি চাঁদপুর জেলায়। অভাবের সংসারে কাজের জন্য কয়েক বছর আগে যশোরে আসেন। আয়েশার মা অন্য পুরুষের সঙ্গে পরকীয়া করে চলে যাওয়ার পরে পারভীনকে বিয়ে করেছেন তিনি। শনিবার সকালে কাজের উদ্দেশে তিনি বাসা থেকে বের হন। দুপুর ১২টার দিকে খবর পেয়ে হাসপাতালে গিয়ে আয়েশাকে মৃত দেখতে পান। কিন্তু কি কারণে কি হয়েছে তিনি এখনও জানেন না।

এ বিষয়ে যশোর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শুভাশিস রায় জানান, শনিবার বেলা ১টার দিকে আয়েশা খাতুনকে তার পরিবারের সদস্যরা জখম অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। তার মাথা, মুখমন্ডল ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। তাকে দ্রুত ওয়ার্ডে ভর্তি করা হয়। কিন্তু সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে আয়েশার মৃত্যু হয়।

যশোর কোতোয়ালী মডেল থানা পুলিশের পরিদর্শক (এসআই) পলাশ বিশ্বাস জানিয়েছেন, শিশুটিকে মারধরে হত্যার কথা শোনা যাচ্ছে। তার মা ও বাবাকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *