যশোরে স্মার্ট মিটারে ডিজিটাল বিড়াম্বনা

নিউজটি শেয়ার লাইক দিন

বিশেষ প্রতিনিধি: যশোরের বিদ্যুৎ বিভাগের স্মার্ট মিটারে ডিজিটাল বিড়ম্বনার কারণে ভুক্তভোগীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন।

শনিবার (১১ ই মার্চ ২০২৩) দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে ভুক্তভোগীরা ব্যানার হাতে নিয়ে এ প্রতিবাদ সভা করেন।

প্রতিবাদ সভায় ভুক্তভোগীরা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ওজোপাডিকো) বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, যশোর শহরের বিদ্যুৎ ব্যবহারকারীরা সম্প্রতি সময়ে প্রিপেইড স্মার্ট মিটার রিচার্জ করতে যেয়ে নানা ভোগান্তির শিকার হচ্ছে। বিদ্যুৎ অফিস থেকে দেওয়া হচ্ছে কখনো ১২০ ডিজিট, কখনো ২২০ ডিজিটের রিচার্জ নাম্বার। এসব নাম্বার গুলো প্রতিবার ২০ বার প্রেস করা লাগছে। কোন কারণে তিন বার ভুল হলে মিটার লক হয়ে যাচ্ছে। ফলে আবারো আরও ৫৮০  দিয়ে কমপ্লেইন করে লক ছাড়ানো লাগছে। একদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অন্যদিকে বিদ্যুতের দাম ও স্মার্ট মিটারের যন্ত্রণায় মানুষ এখন বিষিয়ে উঠেছে। যে কারণে আজ এ সমস্যার সমাধানে সংবাদ মাধ্যমের দ্বারস্থ হয়েছি।

প্রতিবাদ ও মানববন্ধনে ভুক্তভোগীদের মধ্যে উপস্থিত ছিলেন, মির্জা রিয়াজ, মারুফ হোসেন, পথিক হাসান, পিয়াস মন্ডল, রুমি, মাসুদ।

বিষয়টি নিয়ে যশোর ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের (ওজোপাডিকো) ইঞ্জিনিয়ার শহিদুল ইসলামের মুঠোফোনে বার বার সংযোগ দিয়েও তাকে ফোনে পাওয়া যায় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *