যশোরে মরিচ বাগানের মাটি খুঁড়ে মিললো সাড়ে আট কোটি টাকার স্বর্ণ

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরের চৌগাছা উপজেলার শাহজাদপুর সীমান্ত এলাকায় একটি মরিচ বাগানে মাটি খুঁড়ে ৮০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৯ শে নভেম্বর ২০২২)  সন্ধ্যার দিকে উপজেলার শাহজাদপুর সীমান্তের শূন্যরেখায় একটি মরিচ বাগানের ভেতরে মাটি খুঁড়ে দুটি কাপড়ের পুটলিতে বাধা অবস্থায় এ বিপুল পরিমাণের স্বর্ণের বার উদ্ধার করেন ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

উদ্ধারকৃত এসব স্বর্ণের ওজন ৯ কেজি ৩১০ গ্রাম। যার বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ টাকা।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে শনিবার রাতে প্রেস রিলিজের মাধ্যমে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

স্বর্ণ উদ্ধারের ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, যশোর জেলার চৌগাছা উপজেলার কাশিপুর-শাহজাদপুর সীমান্তে বাংলাদেশের ৩০০ গজ অভ্যন্তরে মেইন পিলার ৮৫-এর শূন্যরেখায় শনিবার সন্ধ্যায় বিজিবির একটি টহল দল দুইজন ব্যক্তিকে মরিচ ক্ষেতের পাশে ঘোরাঘুরি করতে থাকে। সীমান্তের ভারতীয় সীমান্ত রেখায় ও আরো দুজনকে ঘোরাঘুরি করতে দেখে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বিজিবির সন্দেহ হলে ওই ব্যক্তিদেরকে বিজি অনুসরণ করে। একপর্যায়ে চোরাচালানিরা বিজিবির গতিবিধি বুঝতে পেরে সেখান থেকে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা ওই মরিচ খেতে তল্লাশি করে মাটি খুঁড়ে দুটো পুটলিতে বাধা ৮০টি স্বর্ণের বার উদ্ধার করেন। উদ্ধারকৃত এসব স্বর্ণের ওজন ৯ কেজি ৩১০ গ্রাম। যার বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ টাকা।

আরো পড়ুন>>বেনাপোলে ১৮ ঘণ্টার ব্যবধানে ৮২ টি স্বর্ণের বার উদ্ধার

যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী বলেন, শনিবার সন্ধ্যায় টহলরত বিজিবি সদস্যরা মরিচ বাগানের ভিতরে দু’জনকে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে। এরপর বিজিবি সদস্যরা তাদেরকে অনুসরণ করতে থাকে। বিষয়টি চোরাকারবারিরা বুঝতে পেরে সোনার বার গুলো মাটিতে লুকিয়ে সেখান থেকে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা সেখানে তল্লাশি করে মাটি খুঁড়ে দু’টি কাপড়ের পুটলিতে বাধা অবস্থায় ৮০টি স্বর্ণের বার উদ্ধার করেন। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৯ কেজি ৩১০ গ্রাম। যার বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ টাকা। স্বর্ণ উদ্ধারে বিষয়ে অজ্ঞতা নামে মামলা প্রক্রিয়াধীন রয়েছে এবং উদ্ধারকৃত স্বর্ণের কাস্টমসে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *