যশোরে নিয়োগের টাকা ভাগাভাগি নিয়ে খুন হন যুবলীগ নেতা উদয়

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: চতুর্থ শ্রেণীর ৩ কর্মচারী নিয়োগ বাণিজ্য নিয়ে খুন হন উদয় শঙ্কর বিশ্বাস। অনুসন্ধানে এমনই তথ্য বের হয়ে এসেছে।

অনুসন্ধানে জানা গেছে, দুই মাস আগে পাঁচাকড়ি টেকারঘাট বালিকা বিদ্যালয় চতুর্থ শ্রেণীর চারটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এরমধ্যে নৈশ প্রহারি একজন, নিরাপত্তা কর্মী একজন, অফিস সহায়ক একজন ও পরিচ্ছন্ন কর্মী একজন। এর আগে স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি উদয় শংকর বিশ্বাসের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল সাবেক সভাপতি পবিত্র কুমার সরকারের সাথে। বিষয়টি নিয়ে সাবেক সভাপতি পবিত্র কুমার সরকার মামলাও দায়ের করেন। কিন্তু খুন হওয়া স্কুলটির বর্তমান সভাপতি উদয় শঙ্কর বিশ্বাস স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের মধ্যস্থতায় তিনিই সভাপতি বনে যান। এর পরপরই স্কুলটিতে নৈশো প্রহরী পদে সুব্রত বিশ্বাস, নিরাপত্তা কর্মী পদে দেবাশীষ মল্লিক ও অফিস সহায়ক পদে রাজিবুল ইসলামকে নিয়োগ প্রদান করা হয়। কিন্তু এসব নিয়োগে পদ ব্যবধানে ৮ থেকে ১১ লাখ টাকা আদায় করা হয়। এ সব টাকার ভাগাভাগি নিয়ে সাবেক সভাপতি পবিত্র ও বর্তমান সভাপতি খুন হওয়া শংকর বিশ্বাসের মধ্যে বিরোধ আরো চরম আকার ধারণ করে। তবে পরিচ্ছন্ন কর্মীর পদটির প্রার্থী ম্যানেজিং কমিটির চাহিদা মোতাবেক টাকা দিতে না পারায় নিয়োগটি বন্ধ রাখা হয়। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনা হয়েছে। কিন্তু শঙ্কর বিশ্বাস প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের খুবই আস্থাভাজন হওয়ায় বিষয়টি ধামাচাপা পড়ে যায়।

বিষয়টি নিয়ে পাঁচাকড়ি টেকারঘাট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সাধারণ সম্পাদক কল্যাণ মন্ডলের মুঠোফোনে সংযোগ দিয়ে জানতে চাইলে, তিনি নিয়োগ বাণিজ্যের বিষয়টি সম্পর্কে কিছুই জানেন না বলে জানান। তিনি বলেন আমি প্রধান শিক্ষক রেজুলেশন ক্ষমতা বলে সাধারণ সম্পাদকও বটে। তবে সব কিছু করেছে নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক এবং নেহালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও স্কুলটির বর্তমান সভাপতি খুন হওয়া উদয় শঙ্কর বিশ্বাস।

 

জানতে চাইলে মনিরামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সরকার বলেন, নিয়োগের বিষয়ে আমি কিছু বলতে পারবো না। সরকারের প্রতিনিধি হিসেবে আমি ও মনিরামপুর পাইলট সরকারি বিদ্যালয়ের শিক্ষক শুধুই উপস্থিত ছিলাম। সবকিছুই করেছে ম্যানেজিং কমিটির সভাপতিও প্রধান শিক্ষক।

 

বিষয়টি নিয়ে মনিরামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার আশেক সুজা মামুনের কাছে জানতে চাইলে তিনিও নিয়োগ-বাণিজ্যের বিষয়টি সামনে নিয়ে এসে বলেন, এ ধরনের একটা বিষয়ে আমাদের নজরেও এসেছে। আমরা বিষয়টি নিয়ে তদন্ত করে দেখছি। তদন্ত সাপেক্ষে কেউ এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে আইনান্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য সোমবার (১৬ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলার পাঁচাকড়ি গ্রামের বৈকালী সড়কে নিজ বাড়ির সামনে খুন হয় জেলার মনিরামপুর উপজেলার নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক এবং নেহালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতিও পাঁচাকড়ি টেকারঘাট বালিকা বিদ্যালয়ের সভাপতি উদয় শংকর বিশ্বাস। তবে হত্যাকান্ড ১২ ঘন্টা পেরিয়ে গেলেও পুলিশ এখনো পর্যন্ত কাউকে আটক করতে সক্ষম হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *