যশোরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো এক রোগীর মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার : যশোরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ইয়াসিন (১৮) নামে আরো এক রোগীর মৃত্যু হয়েছে।

রোববার (৪ই সেপ্টেম্বর) দুপুরে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসিইউতে তার মৃত্যু হয়।

নিহত ইয়াসিন যশোরের অভয়নগর উপজেলার বাগুটিয়া এলাকার মোয়াজ্জেম হোসেনের ছেলে।

সোমবার যশোর জেলা সিভিল সার্জনের কার্যালয় ও যশোর ২৫০ শয্যা হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

হাসপাতাল সূত্র থেকে জানা গেছে, ইয়াসিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ৩১ আগস্ট খুলনা থেকে যশোরে এসে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে চিকিৎসক তাকে আইসিইউ অথবা খুলনা বা ঢাকায় রেফার্ড করেন। রোগীর স্বজনরা তাকে খুলনা বা ঢাকায় না নেওয়ায় যশোর হাসপাতালের আইসিইউ বেড খালি হওয়ার পর ২ সেপ্টেম্বর তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩ সেপ্টেম্বর দুপুরে তিনি মারা যান।

নিহত ইয়াসিনের পিতা দাবি, তার সন্তান ২৫০ শয্যা হসপিটালে ভর্তি হওয়ার পর থেকে চিকিৎসকদের অবহেলার কারণে তার মৃত্যু হয়েছে।

যশোর ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) পার্থ প্রতীম চক্রবর্তীর কাছে জানতে চাইলে তিনি প্রতিদিনের বাংলাদেশকে বলেন, রোগীর যথাযথ চিকিৎসা প্রদানের চেষ্টা করা হয়েছে। তবে তার দেহে প্লাটিনার অবস্থার উন্নতি না হওয়ার কারণে তার মৃত্যু হয়েছে।

যশোর সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস বলেন রোগীদের যথার্থ চিকিৎসার জন্য বারবার হাসপাতালে ডাক্তারদের পরামর্শ দেয়া হচ্ছে। গত ২৪ ঘণ্টায় যশোর জেলায় নতুন করে ৫৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২৯ জন। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৭৩ জন। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত আট মাসে যশোরে ৬জন ডেঙ্গু রোগের মৃত্যু হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *