বেনাপোল বন্দরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের শ্রমিকদের মধ্যে সংঘর্ষে আহত-৩

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি :বেনাপোল বন্দরে শ্রমিক ইউনিয়নের দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুরুতর তিনজন আহত হয়েছে।

আহতদের সহকর্মীরা উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। আহত শ্রমিকরা হলেন বেনাপোল বন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি রাজু আহম্মেদ,শ্রমিক নেতা হাসেম ও গোলাম।

এঘটনায় শ্রমিকদের একটি অংশের কর্মবিরতীতে বন্দর থেকে পণ্য খালাস বন্ধ করে দেয়। পরে আবার সাভাবিক হলে শ্রমিকরা কার্যকর্ম শুরু করে। আবারও সংঘষের্র আশঙ্কায় বন্দরে পুলিশ ও আনসার সদস্যের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বেনাপোল স্থলবন্দর আনসার কমান্ডার সামছুল হক জানান, বেনাপোল বন্দরের স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন ও সাবেক পৌর মেয়র আশরাফুল আলম লিটন সমর্থক শ্রমিক রয়েছে। সোমবার সকালে হঠাৎ করে তাদের দুটি পক্ষ বন্দরে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দুই শ্রমিক নেতাসহ তাদের আরো কয়েনজন আহত হয়। খবর পেয়ে আনসার সদস্যরা বন্দরে এসে বন্দরের মধ্য থেকে আন্দোলনরত শ্রমিকদের বের করে দিয়ে বন্দরের নিয়ন্ত্রন নেয়। যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে আনসার সদস্যরা সতর্ক আছে।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল ভূঁইয়া বলেন, বন্দরে পণ্য ওঠা নামানো নিয়ে শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সেটি সংঘর্ষে পরিণত হয়। এ ঘটনার পর বন্দর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এখন পরিবেশ স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বলেন, ঘটনাটি তদন্তের জন্য থানার অফিসার ইনচার্জ কে বলা হয়েছে। এরপর দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *