ভুল চিকিৎসা: অসীম ডায়াগস্টিকের তিন ডাক্তারের বিরুদ্ধে মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: দীর্ঘদিন ধরে নানা অনিয়ম ও অব্যবস্থাপনার জন্য যশোরে অসীম ডায়গনিক সেন্টারের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তবে সে সব অভিযানের সাথে এবার নতুন করে যুক্ত হলো গর্ভের জীবিত সন্তানকে হত্যার উদ্দেশ্যে ভুল চিকিৎসার।

আর এ মর্মান্তিক ঘটনায় মঙ্গলবার দুপুরে ডায়াগনস্টিক সেন্টারের তিন চিকিৎসকের বিরুদ্ধে আদালতে মামলাটি দায়ের করেন জেলার বাঘারপাড়া উপজেলার পাঠানপাইকপাড়া গ্রামের শাওন মাহমুদ।

আসামিরা হলেন, অসিম ডায়াগনস্টিক সেন্টারের গাইনী বিশেষজ্ঞ ও সার্জন ডাক্তার নিলুফার ইয়াসমিন এমিলি, রেডিওলজি অ্যান্ড ইমাজিং ডাক্তার আবু সাইদ ও কনসালটেন্ট ক্লিনিক্যাল প্যাথলজি ডাক্তার একেএম আব্দুল আওয়াল।

বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: মঞ্জুরুল ইসলাম মামলাটি আমলে নিয়ে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে নির্দেশ দিয়েছেন।

 

বাদী শাওন মাহমুদ মামলায় উল্লেখ করেছেন, বাঘারপাড়া উপজেলার খলসি গ্রামের রবিউল ইসলামের সাথে বাদীর বোন নাজমুন নাহার সুমি ২০২১ সালের ৯ সেপ্টেম্বর শহরের ঘোপ নওয়াপাড়া রোডের অসিম ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার নিলুফার ইয়াসমিন এমিলির কাছে আসেন। একই বছরের ৪ নভেম্বর ও চলতি বছরের ১৭ মার্চ আবারো ডাক্তার এমিলির কাছে আসেন। এ পর্যায় বাদীর বোনের গর্ভে সন্তান ধারণ করেছে বলে ঘোষণা দেন। চলতি বছরের ১১ নভেম্বর সন্তানটিচ ভুমিষ্ট হতে পারে বলে সম্ভাব্য তারিখ ঘোষনা করেন। গত ৩১ মার্চ সুমি অসুস্থ্য হয়ে পড়ে। এরপর তারা ডাক্তারের কাছে আসেন । এসময় আল্ট্রাসনোগ্রাম করার জন্য ডাক্তার আবু সাইদ এবং প্যাথলজিক্যাল পরীক্ষার জন্য ডাক্তার আব্দুল আওয়ালের কাছে পাঠান ডাক্তার এমিলি। আলট্রাসনো এবং প্যাথলজিক্যাল পরীক্ষার রিপোর্টে এক নম্বর আসামি এমিলি বলেছেন যে সুমির গর্ভের সন্তান গর্ভপাত হয়ে গেছে। এরপর গর্ভবতী সুমিকে ওই অসিম ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করে চারদিন ধরে পুরোপুরি গর্ভপাত ঘটানোর জন্য চিকিৎসা প্রদান করেন এমিলি। এতে করে গর্ভবতী সুমি মৃত্যু শয্যায় অপেক্ষা করতে থাকেন। এরই মধ্যে বাদীর আত্মীয় স্বজনেরা অসিম ডায়াগনস্টিক সেন্টারে এসে সুমিকে দেখে এক পর্যায় জোর করে কুইন্স হাসপাতালে নিয়ে যান। সেখানে আরেক গাইনী বিশেষজ্ঞকে দেখানো হয়। কুইন্সে ফের আলট্রাসনোগ্রাফী সহ অন্য টেস্ট করানো হলে ডাক্তার জানান বাচ্চা সুস্থ আছেন। কিন্তু মায়ের অবস্থা সংকটপন্ন। এখন প্রতিদিনই সুমির পেছনে পাঁচ হাজার টাকা খরচ হচ্ছে। যা তার পরিবারের পক্ষ থেকে বহন করা অত্যন্ত কষ্টকর হয়ে পড়েছে।
বাদী দাবি করেন, অসীম ডায়াগনস্টিক সেন্টারের ডাক্তার এমিলি, আবু সাইদ ও আব্দুল আওয়াল ওই সন্তানটিকে হত্যার উদ্দেশ্যে ভুল চিকিৎসা দিয়ে গর্ভপাত ঘটানোর চেষ্টা করে আসছিলেন। তাই বিষয়ে অধিকতর তদন্ত করে অসীম ডায়গনিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *