ভারত থেকে প্রায় দুই কোটি টাকা মূল্যের বিস্ফোরক আমদানি

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: : বেনাপোল বন্দর দিয়ে প্রায়় দু’কোটি মূল্যের বিস্ফোরক দ্রব্য আমদানিি করেছে দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। বুধবার বিকালে ১২০ টন ওজনের এইসব বিস্ফোরক দ্রব্য দশটি ট্রাকে করে ভারতের নাগপুর থেকে বেনাপোল বন্দরে আনা হয়। এসব বিস্ফোরক দ্রব্য রাখাা হয়েছে বেনাপোল বন্দরের ৩১ নাম্বার ট্রান্সশিপমেন্ট ইয়াডে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এক লাখ ৯৪ হাজার ৯১৮ মার্কিন ডলার মূল্যের ১২০ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড ভারত থেকে আমদানি করছে। যা বাংলাদেশি টাকায় মূল্য প্রায় দু’কোটি  টাকা। এসব বিস্ফোরক দ্রব্যের চালানটি খালাসের প্রতিনিধিত্ব করছেন বেনাপোলের এ এস ইন্টারন্যাশনাল নামে কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট নামের একটি প্রতিষ্ঠান। কাস্টমসের কার্যাবলি সম্পাদনের পর ট্রাকগুলো দিনাজপুরের উদ্দেশে বেনাপোল বন্দর থেকে ছেড়ে যাবে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার জানান, বুধবার বিকালে ১২০ টন ওজনের দশটি ট্রাকে এ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য ভারত থেকে বেনাপোল বন্দর পৌঁছেছে। বিস্ফোরক দ্রব্য হয় সেগুলো বিশেষ গোডাউনে রাখা হয়েছে। তাছাড়া বিস্ফোরক দ্রব্য রাখার কারণে সংরক্ষিত গোডাউনে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। কাস্টমসের কার্যাবলী সম্পন্ন হওয়ার পর এসব বিস্ফোরক দ্রব্য দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডে নেয়া হবে বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *