বগুড়ায় আশ্রয় প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুই সাংবাদিক হামলার শিকার

নিউজটি শেয়ার লাইক দিন

বগুড়াা সংবাদদাতব: বগুড়ায় সরকারের আশ্রয় প্রকল্পের অনিয়ম দুর্নীতির সংবাদ সংগ্ররহ করতে করতে গিয়ে দুই সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। রোববার দুপুরে বগুড়া়া সদর উপজেলার দশটিকা গ্রামে অনুসন্ধানে গেলে তাদের উপর হামলা করে সন্ত্রাসীরা। প্রাথমিকভাবেে জানা গেছে স্থানীয় চেয়ারম্যান ও ভূমি কর্মকর্তার কর্মকর্তা যোগসাজশে সাংবাদিকদের উপরে এ হামলা চালিয়েছে। হামলার শিকার সাংবাদিকরা হলেন, সময় টেলিভিশনের প্রতিবেদক মাজেদুর রহমান ও চিত্র সাংবাদিক রবিউল ইসলাম। এ সময় তাদের কাছে থাকা ক্যামেরা, মোবাইল ও অনন্য সরঞ্জাম ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

জানা গেছে, বগুড়া সদরের দশটিকায় গুচ্ছ গ্রামের নিম্নমানের কাজ হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সংবাদ সংগ্রহের জন্য সময় টিভির রিপোর্টার সাজেদুর রহমান ও চিত্র সাংবাদিক রবিউল ইসলাম সংবাদ সংগ্রহ করতে গেলে সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালায়।

হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক মাজেদ জানান, বুধবার দুপুরে তিনি ক্যামেরাপার্সন রবিউল ইসলামকে নিয়ে সদর উপজেলার দশটিকা গ্রামে আশ্রয়ণ প্রকল্পের সংবাদ সংগ্রহ ও ভিডিও ধারণ করার সময় স্থানীয় ইউপি সদস্য লাল মিয়া ও সহযোগীরা হামলা চালায়। তারা ক্যামেরা ভাংচুর করে কেড়ে নেয়, মোবাইল ও অনন্য সরঞ্জাম ছিনিয়ে নেয়। পরে তাদের আটকে রেখে বাটাম দিয়ে বেদম প্রহার করে। এসময় বগুড়ার অন্যান্য সাংবাদিক ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠান।

হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার আসাদুজ্জামান জানান, বিকালে কয়েকজন সাংবাদিক গুরুতর জখম অবস্থায় তাদের হাসপাতলে নিয়ে আসে। এ সময় তাদেরকে সাথে সাথে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মাথায় বুকে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। তারা এখনো শঙ্কামুক্ত নয় বলে তিনি জানান।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর জানান, সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে ওই দুই সাংবাদিককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে এই ঘটনায় এলাকার এক ইউপি সদস্য জড়িত। তবে যেই জড়িত থাক না কেন পুলিশ তাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *