ভারতের ‘ক্ষেপণাস্ত্র’ আঘাত হানল পাকিস্তানে, মুখোমুখি দুই দেশ

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: প্রতিবেশী ভারত থেকে উৎক্ষেপিত একটি বিস্ফোরকবিহীন ভূমি থেকে ভূমিতে আঘাত হানতে পারা ক্ষেপণাস্ত্র পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন করে পাঞ্জাব প্রদেশে এসে পড়েছে। আর এ ঘটনায় চির শত্রু দুই দেশ আবারও মুখোমুখি অবস্থানে রয়েছেন।

টিআরটি ওয়ার্ল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের সামরিক বাহিনী জানিয়েছে, ক্ষেপণাস্ত্রের আঘাতে আবাসিক এলাকার একটি দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাকিস্তান সেনাবাহিনীর মেজর জেনারেল বাবর ইফতেখার পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘনের জন্য প্রতিবাদ করেছেন এবং ভারতের কাছে ব্যাখ্যা চেয়েছেন। তবে ভারতের পক্ষ থেকে এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করা হয়নি।

রাওয়ালপিন্ডির গ্যারিসন শহরে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে ইফিতেখার বলেন, বুধবার সন্ধ্যায় পাঞ্জাবের চান্নু শহরে ‘সুপারসনিক ক্ষেপণাস্ত্র’ আঘাত হেনেছে। এটি বেসামরিক নাগরিকদের জীবন বিপন্ন করতে পারত এবং বাণিজ্যিক ফ্লাইটের জন্যও হুমকি সৃষ্টি করতে পারত। তবে সেখানে কোনো স্পর্শকাতর সামরিক স্থাপনা ছিল না।

পাকিস্তান বিমান বাহিনীর কর্মকর্তা ভাইস মার্শাল তারেক জিয়া জানিয়েছেন, সেনারা ক্ষেপণাস্ত্রের অবশিষ্টাংশ পরীক্ষা করে দেখছে।

মেজর জেনারেল ইফতেখার বলেন, পাকিস্তান তার আকাশসীমার ‘প্রকাশ্য লঙ্ঘনের’ দৃঢ় প্রতিবাদ করে। যে কারণেই এই ঘটনা ঘটল না কেন? ভারতকেই তার ব্যাখ্যা দিতে হবে। তা না হলে ভারতকে এর যথাসময়ে যথাযথ জবাব দেয়া হবে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *