ব্যাগে ইলিশ পাওয়ায় ৬ ভারতীয় পাসপোর্ট যাত্রী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি,যশোর:ভারতীয় ৬ পাসপোর্ট যাত্রী বাংলাদেশে এসেছিল বেড়াতে। ভারতে ফিরে যাওয়ার সময়ে শপিং ব্যাগের ৬ বন্ধু মিলে চল্লিশ কেজির মত বেনাপোল বাজার থেকে ইলিশ মাছ কিনে নিয়ে যাচ্ছিল। তাতে বাধ সাধে বে-রশিক পুলিশ। পোর্ট থানার এএসআই আলোমগীর হোসেন তাদেরকে প্রথমে আটক করে বেনাপোল পোর্ট থানায় নিয়ে যায়। এর পরে তাদের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে। তারা সবাই চাঁদা দিতে অস্বীকার করলে তাদের প্রতেক্যের বিরুদ্ধে বিশেষ আইনে মামলা দেওয়া হয় । আটককৃতরা হলেন, সান্তনু দাস,বিপ্লব বিশ্বাস, তারক হালদার,দিববিন্দু সরকার, মিঠুন বিশ্বাস, বিকাস সরকার। আটককৃতরা সবাই পশ্চিমবঙ্গের নাগরিক।

বিষয়টি নিয়ে বেনাপোল পোর্ট থানার এএসআই আলোমগীর হোসেনের সাথে কথা বলে জানা যায়, কোন পাসপোর্ট যাত্রী বাংলাদেশে এসে ইলিশ মাছ ক্রয় করে দেশে নিয়ে যাওয়ার বিধান নেই। যে কারণে তাদেরকে বিশেষ আইনে আটক করা হয়েছে এবং তাদের নামে মামলাও দায়ের করা হয়েছে। আগামীকাল শনিবার তাদেরকে আদালতে হস্তন্তর করা হবে বলে তিনি জানান।

বিষয়টি নিয়ে বারবার বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খানের মুঠোফোন সংযোগ দিলেও তাকে পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে নাভারণ সার্কেল পুলিশ সুপার জুয়েল ইমরানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পাদ। এ সম্পাদ রপ্তানী করে আমরা প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করে থাকে। কেউ যদি পাসপোর্ট নিয়ে পাঁচ কেজি, দশ কেজি করে ইলিশ আমাদের দেশ থেকে নিয়ে যায় তাহলে আমাদের তাদেরকে আটকাতে হবে। যে কারণে তাদেরকে আটক করে মামলা দেওয়া হয়েছে। যাতে আর কেউ এ ধরনের পাসপোর্ট যাত্রী বাংলাদেশে এসে ইলিশ ক্রয় করে ভারতে না নিয়ে যেতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *