বেনাপোল সীমান্তে কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের বেনাপোল গোগা সীমান্তে কোটি টাকা মূল্যের ৯ পিস স্বর্ণের বারসহ কাউছার আলী (৫৫) নামে এক পাচারকারী আটক হয়েছে।

শনিবার (২৯শে অক্টোবর ২০২২) রাত সাড়ে আটটার দিকে জেলার বেনাপোল গোগা সীমান্তের দক্ষিন গাজীপাড়া নতুন মসজিদের সামনে অভিযান চালিয়ে এ বিপুল পরিমাণের স্বর্ণের বারসহ ওই পাচারকারীকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

স্বর্ণ সহ আটক কাউসার আলী শার্শা উপজেলার পাঁচটায়বা দাদখালী এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে। জব্দকৃত স্বর্ণের ওজন এক কেজি ৫১ গ্রাম। এসব স্বর্ণের বাজার মূল্য প্রায় কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি। এ সময় বিজিবি সদস্যরা পাচারের কাজে ব্যবহৃত একটি পালসার মোটরসাইকেলও জব্দ করেন।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/10/9292022232838.jpg

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন কর্নেল মোঃ তানভীর রহমান বলেন, শনিবার রাত আটটার দিকে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি একজন মোটরসাইকেল আরোহী পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমাণের স্বর্ণের বার নিয়ে গোগা সীমান্তের দিকে যাচ্ছে।

রাত সাড়ে আটটার দিকে গোগা সীমান্তে ল্যান্স নায়েক মোঃ নাজমুল হোসেনের তথ্যের ভিত্তিতে মেজর মোঃ ফরিদ আহমেদ, সিগন্যালস্ এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল যশোরের গোগা সীমান্ত পিলার ১৭/৭ এস এর ৩৮ আর পিলার থেকে ৫০০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে অভিযান চালিয়ে কাউসারকে আটক করেন। পরে তার দেহ তল্লাশি করে ৯টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৫১ গ্রাম। এসব স্বর্ণের বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা। পরে আটককৃতের বিরুদ্ধে স্বর্ণ পাচারের মামলা দিয়ে তাকে শার্শা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *