বেনাপোল বন্দরের চুরি হওয়া ৮৮০ কেজি নাটসহ আরো এক চোর আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের বেনাপোল বন্দর থেকে চুরি হওয়া লোহার ১৬৭ কেজি নাট ও দুটি ট্রাক সহ গত ২৯শে আগস্ট ২০২২ ইংরেজি তারিখে পাবনা থেকে ৫ চোরকে আটক করেন যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা। যার মূল্য ২ লাখ ২৯ হাজার টাকা।

তাদের মধ্যে সফিককে একদিনের রিমান্ডে নিলে তার স্বীকারোক্তি মূলক জবানবন্দীর উপর ভিত্তি করে শুক্রবার রাত বারোটার দিকে কিশোরগঞ্জ জেলার ভৈরব এলাকায় অভিযান চালিয়ে মোশাররফ (৫০) নামে আরো ৮৮০ কেজি নাটসহ তাকে আটক করেন। যার মূল্য ১২ লাখ ৯ হাজার টাকা।

আটক মোশাররফ বরিশাল জেলার উজিরপুর উপজেলার কাজিরা এলাকার মৃত- আব্দুল ওহাব হাওলাদারের ছেলে।  বর্তমান সে কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার ভৈরবপুর এলাকার বাসিন্দা।

উল্লেখ্য, বেনাপোল স্থল বন্দরের সিএন্ডএফ ও ট্রান্সপোর্ট ব্যবসায়ী রবিউল ইসলাম ওরফে রবি গত ইং-২১শে সেপ্টেম্বর ২২ তারিখ রাত্র ১১:৩০ টার দিকে বেনাপোল স্থলবন্দরের টিটি ওয়ান থেকে তার আমদানীকৃত টাওয়ার পার্টস এবং নাট বোল্ড এর মধ্যে হতে ১নং ট্রাকে ৫১ টন ২৭০ কেজি এবং ২নং ট্রাকে ৪৪ টন ২২৫ কেজি টাওয়ার পার্টস এবং নাট বোল্ড নিয়ে পাওয়ার গ্রীড কোম্পানি ধানকুন্ডি চান্দাইকোনা, শেরপুর, বগুড়ার উদ্দেশ্যে রওয়ানা হয়।

উক্ত ট্রাক দুইটি ২৩শে সেপ্টেম্বর ২০২২ ইংরেজি তারিখে সকাল ১১ টার সময়ে ১নং ট্রাকে ১৪৯৫ কেজি এবং ২নং ট্রাক হতে ৪৭০ কেজি, যার মূল্য ২৭ লাখ টাকার উল্লেখিত মালামাল কম পাওয়া যায়। পর্যায়ে রবি ২৭শে সেপ্টেম্বর ২০২২ ইংরেজি তারিখে বেনাপোল পোর্ট থানায় একটি চুরির মামলা দায়ের করেন।

মামলাটি গুরুত্ব বিবেচনা করে পুলিশ সুপার যশোর জেলা গোয়েন্দার অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকারের অধীনে মামলাটির তদন্তের দায়িত্বভার প্রাপ্ত হন এসআই শেখ আবু হাসান।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শেখ আবু হাসান  তথ্য প্রযুক্তির সহায়তায় জড়িত আসামীদের শনাক্ত করেন এবং অবস্থান বের করেন। এক পর্যায়ে গত ২৯ শে সেপ্টেম্বর ২০২২ ইংরেজি তারিখে জেলা গোয়েন্দা পুলিশের এসআই শেখ আবু হাসান ও এসআই সোলাইমান আক্কাস এর নেতৃত্বে একটি টিম ঘটনায় জড়িত (১) আসাদুল আলম, (২) আলামিন শেখ (৩০), (৩) মোহাম্মদ হুমায়ুন খান, (৪) টুলা বিশ্বাস (৩৭), (৫) শফিক (৪০) দেরকে ১৬৭ কেজি নাট ও দুইটি ট্রাক সহ তাদের কে গ্রেফতার করেন।

 

যশোর গোয়েন্দা পুলিশের মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শেখ আবু হাসান বলেন,মামলাটির গুরুত্ব বিবেচনা করে পুলিশ সুপার যশোর জেলা গোয়েন্দার অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকারকে তদন্তের জন্য দায়িত্ব দেন। রুপণ স্যার মামলাটির তদন্তের দায়িত্বভার দেন আমার নিকটে। আমি তথ্য প্রযুক্তির সহায়তায় জড়িত আসামীদের শনাক্ত করি এবং অবস্থান বের করি। এক পর্যায়ে গত ২৯ শে সেপ্টেম্বর ২০২২ ইংরেজি তারিখে জেলা গোয়েন্দা পুলিশের এসআই সোলাইমান আক্কাসের নেতৃত্বে একটি টিম নিয়ে ঘটনায় জড়িত (১) আসাদুল আলম, (২) আলামিন শেখ (৩০), (৩) মোহাম্মদ হুমায়ুন খান, (৪) টুলা বিশ্বাস (৩৭), (৫) শফিক (৪০) দেরকে ১৬৭ কেজি নাট ও দুইটি ট্রাক সহ পাবনা থেকে তাদের কে গ্রেফতার করা। তাদের মধ্যে রফিককে রিমান্ডে নিলে তিনি মোশারফের জড়িত থাকার বিষয়টি স্বীকার করেন। এক পর্যায়ে গতকাল রাত বারোটার দিকে কিশোরগঞ্জের ভৈরবী এলাকায় অভিযান চালিয়ে তাকে ৮৮০ কেজি নটসহ তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে চুরির মামলা দিয়ে দুপুরে তাকে আদালতে হস্তান্তর করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *