বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গ্রেফতার

নিউজটি শেয়ার লাইক দিন

রাজনৈতিক ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যা ৫টা ২৫ মিনিটের দিকে তাকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতর থেকে গ্রেফতার করা হয়। তাকে প্রিজন ভ্যানে উঠিয়ে ডিবি কার্যালয়ে নিয়ে গেছে পুলিশ।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে রুহুল কবির রিজভীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

এর আগে সন্ধ্যা ৫টা ৬ মিনিটে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকারের নেতৃত্বে ডিবির মতিঝিল বিভাগের একটি ইউনিটসহ বিএনপি কেন্দ্রীয় কার্যালয় প্রবেশ করে। তারা কার্যালয়ের ভেতরে অভিযান চালায়।

বিএনপি কার্যালয়ের ভেতরে দরজা লাগিয়ে অবস্থান নেন যেসব নেতাকর্মী, তাদের দরজা ভেঙে গ্রেফতার করা হয়। অন্তত পাঁচ থেকে সাত জন নেতাকে বিএনপি কার্যালয়ের ভেতর থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে বিএনপি কর্মীরা জানান, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে সন্ধ্যা ৫টার দিকে গ্রেফতার করে নিয়ে গেছে ডিবি পুলিশ।

এছাড়া পুরো পল্টন এলাকা পুলিশ নিয়ন্ত্রণে নিয়েছে। এখন কেন্দ্রীয় কার্যালয়সহ আশপাশের এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ।

সন্ধ্যা ৬টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের ভেতর থেকে বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমানকে বের করে দেওয়া হয়। দুইজন সহযোগী তাকে নিয়ে যান। কোথায় যাচ্ছেন জানতে চাইলে তারা বলেন, বাসায় নিয়ে যাওয়া হচ্ছে। তিনি শারীরিকভাবে খুব অসুস্থ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *