পঙ্গুর ডাক্তার আব্দুর রউফসহ ৯জনের বিরুদ্ধে এবার আদালতে মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরের পঙ্গু হাসপাতালের লিফট থেকে ব্যবসায়ী মফিজুর রহমানের মৃতদেহ উদ্ধারের ঘটনায় এবার হাসপাতালটির মালিক ডাক্তার আব্দুর রউফসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে

বুধবার নিহত মফিজুর রহমানের স্ত্রী রোমানা বেগম যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মনজুরুল ইসলামের আদালতে হাজির হয়ে মামলাটি দায়ের করেন।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/06/Mofizur.jpg
পঙ্গু হাসপাতালে নিহত মফিজুর রহমান

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল ইসলাম ইতিপূর্বে এই ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের করা মামলাটির তদন্ত প্রতিবেদন না আসা পর্যন্ত এই মামলার কার্যক্রম স্থগিত রাখার আদেশ দিয়েছেন। একই সাথে থানায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদনের কপি সংশ্লিষ্ট আদালতে জমা দেয়ার আদেশ দিয়েছেন তদন্ত কর্মকর্তাকে।

আসামিরা হলেন, পঙ্গু হাসপাতালের সত্ত্বাধীকারী ডাক্তার এএইচএম আব্দুর রউফ, পরিচালক ডাক্তার নাজুল সাদী রেজা, ম্যানেজার আতিয়ার রহমান, হাপাতালের কর্মচারী আব্দুর রশিদ, মোমেন মিয়া, এনামুল হক মুকুল, ইলেক্টিশিয়ান শিমুল কুমার দন্ত, কবির হোসেন ও লিফট ম্যান আব্দুর রহমান।

মামলা সূত্রে জানা গেছে, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামের নিহত মফিজুর রহমানের বৃদ্ধা মা আছিয়া বেগমের পা ভেঙে গেলে চিকিৎসার জন্য ২৭ মার্চ যশোরের মুজিব সড়কের পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ মার্চ বিকেলে ডাক্তার আব্দুর রউফ রাউন্ডে আছিয়া বেগমকে দেখতে যান। সেখানে ডাক্তার রউফ রোগীর সাথে অসদাচারণ করেছেন বলে তার পরিবার দাবি করেছেন। ৩১ মার্চ সকালে আবারো রাউন্ডে গিয়ে ডাক্তার রউফ ওই রোগীর সাথে অসদাচারণ করে। বিষয়টি বাড়িতে থাকা মফিজুর রহমানকে মোবাইল ফোনে জানিয়েছিলেন স্বজনরা। মফিজুর রহমান বাড়ি থেকে সেদিনই ওই পঙ্গু হাসপাতালে আসেন। মাকে হাসপাতাল থেকে নিয়ে যেতে ছাড়পত্রের জন্য মফিজুর রহমান প্রথমে ম্যানেজারের কক্ষে যান। সেখান থেকে ৮০ হাজার টাকার একটি বিল স্লিপ তার হাতে ধরিয়ে দেয়া হয়। মাত্র তিনদিনে ৮০ হাজার টাকা বিল স্লিপ ধরিয়ে দেয়ায় মফিজুর রহমান খানিকটা উত্তেজিত হন। তাছাড়া মায়ের সাথে অসদাচারণের জন্য ওই স্লিপ নিয়ে ডাক্তার আব্দুর রউফের কক্ষে প্রবেশ করে মফিজুর। অধিক টাকা বিল করা এবং মায়ের সাথে অসদাচারণের বিষয়টি তিনি ডা. রউফের কাছে জানতে চান। এসময় ডা. রউফও তার উপর চড়াও হন। উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে বিষয়টি বাইরে প্রকাশ করার কথা বলেন মফিজুর। এসময় নিজের মানসম্মান ও ইজ্জত রক্ষার জন্য তাৎক্ষনিক মফিজুরকে খুন করার জন্য তার ভাড়াটিয়া সন্ত্রাসীদের ডেকে আনেন। আর সাথে সাথে হাসপাতালের ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বন্ধ করে দেন। ৩১ মার্চ দুপুর দেড়টার দিকে সজলের নেতৃত্বে বাপ্পি, আশিক, শিমুল, রমজান ও মৃদুলসহ একদল পোষা সন্ত্রাসী সহযোগিদের দিয়ে হাসপাতালের ভিতর থেকেই মফিজুর রহমানকে তুলে নিয়ে চাঁচড়া রায়পাড়ার পরিত্যক্ত একটি বাড়িতে আটক রাখা হয়। পরে মফিজুর রহমানকে গলার নিচে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পঙ্গু হাসপাতালের লিফটের আন্ডার গ্রাউন্ডে ফেলে রেখে যায় তার পোষা সন্ত্রাসীরা। কিন্তু ওইদিনই মফিজুর রহমানের ছেলে সোয়েব উদ্দিন কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ২ এপ্রিল লিফটের নিচ থেকে দুর্গন্ধ আসায় এবং মফিজুরের কাছে থাকা তার ব্যবহৃত মোবাইল ফোনের অবস্থান সম্পর্কে খোঁজখবর নিয়ে পুলিশ ওইদিন দুপুরে তার লাশ উদ্ধার করে। এই ঘটনায় নিহতের ছেলে সোয়েব উদ্দিন কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা আসামি দিয়ে মামলা করেন। অদ্যবধি ওই মামলার কোন আসামিকে আটক করতে পারেনি পুলিশ।

বাদী নিহতের স্ত্রী রোমানা বেগম এই মামলায় বলেছেন, অসত উদ্দেশ্য চরিতার্থ করতে না পেরে আসামিরা মফিজুর রহমানকে সন্ত্রাসী দিয়ে অপহরণ করে হত্যার পর লাশ গুমের জন্য লিফটের নিচে রেখে দিয়েছিল।
আর এই ব্যাপারে কোতোয়ালি থানায় ওই আসামিদের বিরুদ্ধে মামলা করতে গেলে পুলিশ তা গ্রহণ না করে তাদের দেয়া একটি কাগজে স্বাক্ষর করিয়ে নেয়। পরে তিনি ও তার পরিবারের লোকজন খোঁজ নিয়ে জানতে পারে থানায় অপরিচিত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা রুজু করা হয়েছে। পরে বিষয়টি জানতে পেরে খোঁজ খবর নিয়ে আসামিদের নামে থানায় মামলা করতে ব্যর্থ হওয়ায় তিনি আদালতে এই মামলা করেছেন।

ইতিপূর্বে থানায় দায়ের করা মামলার তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত আদালতের এই মামলার সকল কার্যক্রম স্থগিত থাকবে বলে আদেশ দিয়েছেন বিচারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *