ঝিকরগাছায় একই পরিবারের ১১ সদস্যের ইসলাম ধর্ম গ্রহণ

নিউজটি শেয়ার লাইক দিন

ঝিকরগাছা প্রতিনিধি: যশোরের ঝিকরগাছায় একই পরিবারের ১১ সদস্য একযোগে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

জেলার ঝিকরগাছা উপজেলার বাঁকড়ার এ হিন্দু পরিবারটি সনাতন ধর্মের অনুসারি থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

৬ জুলাই যশোর নোটাররি পাবলিক কার্যালয়ে এ্যাফিডেভিটের মাধ্যমে তারা সনাতন ধর্ম ত্যাগ করে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেন।

শনিবার (৯ জুন) সকালে বাঁকড়ায় তাদের বাড়িতে গিয়ে দেখা যায় অনেক মানুষের সমাগম। তাদের ধর্মান্তরিত হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে তাদেরকে দেখার জন্য উৎসুক হয়ে তাদের বাড়িতে ভিড় করছে। অনেকে আবার তাদেরকে আর্থিকভাবে সাহায্য সহযোগিতা করছে।

এফিডেভিট সূত্রে জানা যায়, পূর্ণ চন্দ্র দাস বর্তমান নাম মো. আব্দুল্লাহ, অসীম দাস বর্তমান নাম সালাউদ্দীন, আরতি রাণী দাস বর্তনাম নাম মারিয়া পারভীন, রাজ কুমারী বর্তমান নাম খাদিজা বেগম, শাপলা দাস বর্তমান নাম শাপলা বেগম, মিঠু কুমার বর্তমান নাম মিন্টু রহমান, রাখি দাস বর্তমান নাম রেক্সসোনা খাতুন, রাধা দাস বর্তমান নাম রাবিয়া খাতুন টুম্পাসহ দুইজন শিশু রয়েছে। তারা শিশু হওয়ার কারণে তাদেরকে এফিডেভিট করা হয়নি। এছাড়াও গত ৫ বছর আগে সুজন কুমার দাস নামের একজন সুজন হোসেন নাম নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছিল। সে এখন রায়পটন গ্রামে শশুর বাড়িতে থাকে।

ইসলাম ধর্ম গ্রহণকারী সালাউদ্দিন, মারিয়াও আব্দুল্লাহ জানায়, এতদিন যাবৎ আমরা ভুল ধর্ম পালন করে আসছিলাম। যখন থেকে আমরা জানতে পেরেছি যে আমরা ভুলের মধ্যে আছি তখন থেকে আমরা ভুল শোধরানোর চেষ্টা করছিলাম। কিন্তু সঠিক কোন উপায় পাচ্ছিলাম না। ইসলাম ধর্ম বিষয়ে জানতে আমরা ইউটিউব সহ বিভিন্ন মাওলানাদের দ্বারস্থ হয়েছিলাম। এক পর্যায়ে আমরা বুঝতে পারলাম একমাত্র আল্লাহ তাআলার দেয়া বিধান হল আল কোরআন। আর এই আল কুরআনের অনুসারীরাই হল মুসলমান। তাই আমরা একসময় সবাই মিলে ঠিক করলাম আমরা আর আমাদের পূর্বপুরুষের ধর্ম পালন করব না। এক পর্যায়ে আমরা ঈদের আগের দিন কোর্টে গিয়ে এফিডেভিট করে আমরা ইসলাম ধর্ম গ্রহণ করেছি। এরপর আবার এলাকায় এসে মসজিদের ইমাম সাহেবের মাধ্যমে আমরা কলেমা পাঠ করে ইসলাম গ্রহণ করেছি। এতদিন আমরা অন্ধকারের মধ্যে ছিলাম। আজ আমরা পুরো পরিবারসহ একটি অন্ধকার যুগ থেকে আলোর যুগে এসে পৌঁছেছি। আমি সমস্ত মুসলমানের কাছে দোয়া প্রার্থনা করি, যেন আমি এ ইসলাম ধর্মে দীক্ষিত হয়ে কোরআন ও হাদিসের আলোকে বাকি জীবন গড়তে পারি।

 

বাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার আনিস-উর রহমান বলেন, প্রথমে আমি লোকমুখে শুনেছিলাম। আমার এলাকার একটি পরিবারের ১১ সদস্য-পবিত্র ইসলাম ধর্মে দীক্ষিত হয়েছেন। এরপর একজন ব্যক্তি আমার কাছে এক কপি এফিডেভিটের কপি দিয়ে রায়। আমি এই নব মুসলিমদের সার্বিকভাবে সহযোগিতা করবো। তাদের উত্তরোত্তর মঙ্গল কামনা করি। তারা যেন ইসলামের পূর্ণাঙ্গ জীবন বিধান মেনে নিজেরদেরকে গড়ে তোলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *