জেলের জালে ধরা পড়লো সাড়ে তিন লাখ টাকা মূল্যের বাঘাইড়

নিউজটি শেয়ার লাইক দিন

সিলেট প্রতিনিধি:সিলেটের কুশিয়ারা নদীতে ধরা পড়েছে প্রায় ১৫০ কেজি ওজনের বাঘাইড়। যার দাম হাঁকা হচ্ছে সাড়ে তিন লাখ টাকা। গত শুক্রবার রাতে সিলেটের ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা নদী থেকে জেলেদের জালে মাছটি ধরা পড়ে। পরে সেটি শনিবার ভোরে সিলেটের কাজীরবাজার আড়তে বিক্রির জন্য নিয়ে আসা হয়।

কাজীরবাজার থেকে আজ শনিবার সকালে মাছটি লালবাজারে নিয়ে যান ব্যবসায়ী বেলাল আহমদ। মাছটি দেখতে শনিবার সকাল থেকে ভিড় জমিয়েছিলেন উৎসুক মানুষ।

 

লালবাজারের ব্যবসায়ী বেলাল আহমদ জানান, ‘শুক্রবার রাতে ফেঞ্চুগঞ্জ অংশের কুশিয়ারা নদী থেকে জেলেরা মাছটি ধরেন। পরে সেটি বিক্রির জন্য আড়তে নিয়ে এলে আমি তাঁদের সঙ্গে চুক্তি করে লালবাজারে নিয়ে আসি। আস্ত মাছটি সাড়ে তিন লাখ টাকায় বিক্রির জন্য দাম হাঁকানো হয়েছিল। তবে আস্ত মাছ কেনার ক্রেতা না থাকায় কেজি দরে বিক্রি করতে বেলা দুইটার দিকে মাছটি কেটে ফেলা হয়েছে।’

তিনি আরও বলেন, এর আগে অনেকেই কেজি দরে কিনতে আগ্রহ প্রকাশ করে নাম ও মুঠোফোন নম্বর দিয়ে গিয়েছিলেন। দুই থেকে আড়াই হাজার টাকায় কেজি বিক্রি হচ্ছে।

এর আগে গত ২৩ মার্চ লালবাজারে প্রায় ২০০ কেজি ওজনের এবং ১১ এপ্রিল ৬০ কেজি ওজনের বাঘাইড় মাছ বিক্রির জন্য নিয়ে আসা হয়েছিল। পরে আস্ত মাছ কেনার কেউ না থাকায় সেগুলো কেটে কেজি দরে বিক্রি করা হয়েছিল। সাম্প্রতিক সময়ে মুক্ত জল আসে এ ধরনের বেশ কয়েকটি বড় বড় বাঘা আইড় মাছ ধরা পড়ে জেলের জালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *