জাতীয় বিশ্ববিদ্যালয়ে চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে যশোরে মানববন্ধন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের জাতীয় পরিক্ষা স্থগিত ও স্কুল কলেজ খুলে না দেওয়া প্রতিবাদে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ দুপুর ১টায় জাতীয় বিশ^বিদ্যালয়ের যশোর জেলার শিক্ষার্থীরা প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন করে।
ঘন্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন স্কুল কলেজের দু’শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তরা বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালসহ সকল বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থগিত করেছেন। আমরা শিক্ষামন্ত্রীর এই হটকারী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং সিদ্ধান্ত বাতিল করে পরীক্ষা গ্রহণের আহ্বান জানাচ্ছি।
তারা আরো বলেন, টানা সেশনজটের পরে যখন সংকট উত্তরণের অবস্থায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঠিক তখনই পরীক্ষা স্থগিতের হঠকারী সিদ্ধান্ত আমাদের শিক্ষা জীবনের কালো অধ্যায় বলে বিবেচিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যায় অনার্স-মাস্টার্স পড়–য়া শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিয়ে আসছিলো। সেখানে কিভাবে একজন মন্ত্রী ব্যক্তি ইচ্ছার প্রতিফলন ঘটাতে পারে। করোনা পরিস্থিতিতে সকল সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক কার্যক্রম চলমান থাকলেও স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করা কোন সুস্থ মস্তিষ্কের মানুষের পক্ষে সম্ভব নয়। আমরা মনে করছি শিক্ষার্থীদের অকল্যাণ করে পরীক্ষা স্থগিত করে অন্য কোন এজেন্ডা বাস্তবায়ন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *