চৌগাছায় মেয়র প্রার্থী জসিমের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

নিউজটি শেয়ার লাইক দিন

চৌগাছা প্রতিনিধি:অবৈধভাবে সম্পদের পাহাড় গড়ে তোলা জসিম তার সম্পদ রক্ষায় আওয়ামী লীগকে ঢাল হিসেবে ব্যবহার করতে মরিয়া হয়ে উঠেছে। আগামী আসন্ন ১৪ ফেব্রুয়ারি চৌগাছা পৌর নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী জসিম উদ্দিন দলীয় নেতাকর্মীদের ভাবমূর্তি নষ্ট করছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

গত ০৮ জানুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যালয় মনোনয়ন সংগ্রহ ও জমাদান শেষে এলাকায় ফিরে কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের সুনাম নষ্ট করছে বলে জানা গেছে। তার সমার্থকরা প্রচার করছেন একজন কেন্দ্রীয় নেতা, একজন সংসদ সদস্য ও স্থানীয় দু’জন নেতাকে টাকা দিয়ে মনোনয়ন নিয়ে আসছেন তাদের নেতা জসিম উদ্দীন।

সূত্র জানিয়েছে, জসিম উদ্দিন ২০০২ সালের ১ ফেব্রুয়ারি পুলিশের কনস্টেবল পদে যোগদান করেন। এরপর ২০১২ সালের ১৮ ডিসেম্বর তিনি এএসআই হিসেবে পদোন্নতি লাভ করেন। চাকরিরত অবস্থায় তিনি দুর্নীতির মাধ্যমে অঢেল সম্পদের মালিক হন। পুলিশের পক্ষ থেকে তার বিরুদ্ধে তদন্ত হলে তিনি দুর্নীতির প্রমান মেলে। ফলে ২০১৮ সালের ১৮ মে তাকে পুলিশ বিভাগ থেকে চাকরিচ্যুত করা হয়। তার বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ পাওয়ায় তদন্তে নামে দুদক।

দুদুকের তদন্তে দেখা গেছে, জসিম উদ্দিনের নামে ১০ লাখ ৬৩ হাজার ২৩৩ টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি রয়েছে। আর তার স্ত্রী ফারহানা ইসলামের স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৪১০ টাকা। অর্থাৎ দুজনের সম্পত্তির পরিমাণ ১ কোটি ৪১ লাখ ৬৫ হাজার ২৩ টাকা।

সূত্রটি আরও জানিয়েছে, জসিম উদ্দিন ওই অবৈধ টাকা দিয়ে চৌগাছায় একটি ভবন নির্মাণ করেছেন। এই ভবনের নিচতলায় ইলেক্ট্রনিক্স পণ্যের শো-রুম রয়েছে। তিনি ২০১৫ সালের ২৪ আগস্ট থেকে ভাড়া বাদদ ১২ হাজার করে পান। এ থেকে তার বৈধ আয় হয়েছে ৬ লাখ টাকা। কিন্তু দোকান ভাড়ার টাকা ছাড়া তার আর কোন বৈধ আয়ের কোন প্রমাণ পাওয়া যায়নি। ফলে বৈধ ৬ লাখ টাকা বাদ দিলে জসিম উদ্দিন ও তার স্ত্রী ফারহানা ইসলামের অবৈধ সম্পদ অর্জনের পরিমাণ এক কোটি ৩৫ লাখ ৬৫ হাজার ২৩ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *