চিকিৎসকদের ট্রেনিং ভাতার টাকা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার পকেটে

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: উপজেলার মাঠ পর্যায়ের ৭৫ জন ভেটনারি চিকিৎসকদের প্রশিক্ষণ বাবদ বরাদ্দ পায় ৬৭৫০০  টাকা। এইসব তৃণমূল পর্যায়ে চিকিৎসকদের ২৫ জনের টিম তৈরি করে তিনদিন করে প্রশিক্ষণ দেয়ার কথা থাকলেও দেওয়া হয়নি প্রশিক্ষণ। এসব চিকিৎসকদের জনপ্রতি ভাতা ধার্য ছিল ৩০০ টাকা করে কিন্তু উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শফিউল আলম তাদেরকে প্রশিক্ষণ না দিয়ে এই টাকা নিজের পকেটস্থ করেছেন। এছাড়া অফিস মেনটেনেন্স বাবদ দু’লাখ টাকার অধিক বরাদ্দ হলো নামসর্বস্ব  টাকা ব্যয় করে বাকি টাকা পকেটস্থ করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ভেটনারি  পল্লী চিকিৎসক জানান, ৭৫ জন পল্লী চিকিৎসককে ২৫ জন করে একেকটি টিম তৈরি করে তাদেরকে তিনদিনের ট্রেনিংয়ের নির্দেশনা ছিল। আর এইসব চিকিৎসকদের ট্রেনিং ভাতা বাবদ মাথাপিছু প্রত্যেকেরই প্রতিদিন ৩০০ টাকা করে বরাদ্দ ছিল। কিন্তু কাউকে এ সব ভাতার টাকা দেননি।  কর্মকর্তা কয়েকজনকে নিয়ে নামমাত্র আলোচনা করে টাকাগুলো গায়েব করে দিয়েছেন।  বিষয়টি নিয়ে কেউ কর্মকর্তার ভয়ে মুখ খুলতে পারছেনা। তিনি এখানে আসার সাথে সাথে প্রভাবশালীদের আত্মীয় বানিয়ে নিয়েছে।

বিষয়টি নিয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শফিউল আলমের কাছে জানতে চাইলেন তিনি বলেন এখানকার বড় বড় সাংবাদিকরা সবাই আমার আত্মীয়-স্বজন। কেউ বিষয়টা নিয়ে নজর দেন না। বিষয়টি নিয়ে আপনি কেন এত উৎসাহী  উল্টা সাংবাদিককে এমন প্রশ্ন করেন।

অনিয়মের বিষয়টি জানতে চাইলে যশোর বিভাগীয় প্রাণিসম্পদ উপ-পরিচালক ডক্টর আমিনুল ইসলাম মোল্লা জানান’ কারো বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পেলে তা তদন্ত করা হবে। তদন্ত প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

প্রাণিসম্পদ সচিব (প্রশাসন) ডাক্তার আজিজুর রহমান জানান, কোন কর্মকর্তা বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠলে তা তদন্ত করা হবে। দোষী প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *