ঘুষের টাকা লেনদেনে সহায়তা না করায় এসআইয়ের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে যুবক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক:  ঘুষের টাকা লেনদেনে সহায়তা না করায় এসআইয়ের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে উজ্জল বিশ্বাস নামে এক যুবক। সে নড়াইল লোহাগাড়া উপজেলার কালু বিশ্বাসের ছেলে। অভিযুক্ত এসআই আশীষ বর্তমানে যশোর পুলিশ লাইনে কর্মরত রয়েছেন।

ওই যুবক ক্রন্দনরত অবস্থায় বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, আমার যশোর পালবাড়িতে ওয়েব ভিশন ইলেকট্রনিক্স নামের
প্রতিষ্ঠান আছে। যেখানে সেলস্ এবং সার্ভিসং এর কাজ করা হয় । এই কাজের সুবাদে পুলিশের ASI অশিস
কুমার সাহার সাথে পরিচয় হয়। পরবর্তীতে তার সাথে একটা হৃদ্রতার সম্পর্ক তৈরি হয়। আশিস কুমার সেই সম্পর্কের সুযোগ নিয়ে সে আমাকে বলে তুমি আমার আপন ছোট ভাই এর মত । যেহেতু তুমি আমার ভাই সেজন্য তোমার এই ভাইকে উপকার করতে হবে। তখন আমি আশিস কুমার সাহাকে বলি আপনার ছোট ভাই আপনাকে কিভাবে উপকার করবে। আমি অফিসের কাজে ব্যস্ত থাকি। তখন সে বলে আমার কিছু টাকা লেনদেন করতে হবে তোমার এ্যাকাউন্টের মাধ্যমে ।  এই জন্য আমার এই লেনদেনটা তোমার এ্যাকাউন্টে করে দিতে হবে । যথরিতি আমি সরল বিশ্বাসে আশিসের কথা
মত নভেম্বর ২০২২ থেকে লেনদেন শুরু করি। এবং ওই সেই দিন থেকেই আশিসের ৫০ হাজার টাকা বিকাশের মাধ্যমে লেনদেন করি। নভেম্বর ২০২২ থেকে জুলাই ২০২৩ পর্যন্ত আমার বিভিন্ন একাউন্টে Brack Bank. Ace no: 2053855250001, DBBL Ace :
2831510015071 নম্বরসহ আমার পাসোনাল বিকাশ, নগদ একাউন্টের মাধ্যমে ৬০-৬৫ লাখ টাকা লেনদেন করেন এত অল্প সময়ে । ছোট ছোট লেনদেন আমার মনে সন্দেহ তৈরি হয়নি। কিন্তু হঠাৎ করে একই দিনে আমার কাছে প্রথমে ১১ লাখ ও পরে ৩ লাখ টাকা নগদ হ্যান্ড ক্যাশ টাকা দিয়ে যায় দুই জন পুলিশ ভায়ের মাধ্যমে । তারা বলেন ASI আশিস ভাই পঠিয়েছে এই টাকা।  আশিসের কথামতো আমি এই টাকাটা বিভিন্ন এ্যাকাউন্টে পাঠিয়ে দেয়। এই টাকা লেনদেন করার পরে আমার আরো বেশি সন্দেহ হতে থাকে। তখন আমি বিভিন্নভাবে
খোঁজ খবর নিয়ে জান্তে পারি যে, এত টাকা যেদিন লেনদেন করে সেদিন পুলিশের নিয়োগ পরিক্ষা
হচ্ছিলো । তিনি নিজেকে ডিআইজি মইনুল হক স্যারের লোক পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে পুলিশে নিয়োগ, বদলি ও পদোন্নতির বানিজ্য করেন। চাকরি দেয়ার নামে বিভিন্ন জনের থেকে এই টাকা নিয়ে আমার মাধ্যমে লেনদেন করেন। ঠিক তারপর একদিন আমি ASI আশিসকে বলি ভাই আমি আর লেনদেন করতে পারব না। সেদিন থেকে শুরু হয় আমার উপর শারীরিক ও মানুষিক নির্যাতন ও ষড়যন্ত্র। এমনকি আমাকে দেয়া হয় জীবন নাশের হুমকিও।

ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

এরপর থেকেই সে বারবার আমার ব্যবসা প্রতিষ্ঠানে এসে নানাভাবে হুমকি দিতে। আমি এখন প্রাণের ভয়ে পালিয়ে বেড়াচ্ছি। ঠিকমতো ব্যবসাও করতে পারতেছি না। ব্যবসা প্রতিষ্ঠানে এসে আমাকে না পেয়ে মোবাইলেও হুমকি দিচ্ছে । লোহাগড়া থানায় ASI আশিসের ব্যাচমেট মোহাম্মদ বাচ্চু শেখের মাধ্যমে আমার বাবা মাকে অকথ্য ভাষায় গালি দেয়া হয়েছে । তিনিও আমার আমাকে তার অফিসে গিয়ে দেখা করতে বলে এসেছে। দেখা না করলে তুলে নিয়ে যেয়ে গুম করে দেওয়া ও পরিবারকে মামলা দিয়ে জেল হাজতে পাঠানোর ওহউমকঈ দিছে। এমনকি এএসআই আশিস আমার ফোন ট্র্যাকিং করে আমাকে মেসেজ পাঠায় আর বলে যে দেখ তোর লোকেশন তোকে পাঠিয়েছি। তোকে তুলে নিয়ে আসা আমার কয়েক মিনিটের ব্যাপার। তুই আমার সাথে দেখা কর। আমি দেখা করতে না চাইলে সে তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার অফিসে এসে হকিস্টিক দিয়ে অফিসের সিসি ক্যামেরা ভেঙে ফেলে মেমোরি কার্ড নিয়ে চলে গেছে। এর আগে আমাকে মারধর করে জোর করে পাঁচ লক্ষ টাকার চেকে সই করিয়ে নিয়েছে এবং ফাঁকা স্ট্যাম্পেও সই করিয়ে নেয়। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর যশোর শাখার চেক নম্বর: MCM 6778742। এখন ফোনে সে হুমকি দিচ্ছে এক সপ্তাহের ভিতরে এই পাঁচ লক্ষ টাকা পরিশোধ করবি। আর ২৫ লক্ষ টাকা তোর কাছে পায়। সেই টাকাও দিবি । যদি না দিস তাহলে তোকে মেরে গুম করে ফেলবো। এর আগেই আমার ব্যাংকের এমটিএম কার্ড, পাচওয়ার্ড নিয়ে নেয়।

এই যুবক আরো জানায়, আমি আইনের আশ্রয় নিতে চাইলে সে বলে,প্রশাসনের কাছে যেয়ে কোন লাভ হবে না। আমি ডিআইজি মইনুল হক স্যারের লোক । স্যার আমাকে এখানে বসাইছে। তার দোয়াতে আমি এখনে একটানা ৭বছর একই স্থানে চাকরি করছি।

তাই তিনি পুলিশের এ এ এসআই আশিসের থেকে মুক্তি পেতে গণমাধ্যমের ও প্রধানমন্ত্রী কাছে আকুতি জানিয়েছেন।

সংবাদ সম্মেলন চলাকালে আশিসের সোর্স আব্দুল হান্নান নামে এক যুবক ওই ছেলেকে ভিঞ্চি কাটেন এবং বাইরে গেলে দেখি নেওয়ার হুমকি দেন সময় ওই যুবক সম্মেলনে উপস্থিত থাকা সাংবাদিকদের ও ছবি তোলেন। সে যশোর খড়কি গাজীরবাজার এলাকার মমতাজের ছেলে। সাংবাদিকরা তাকে তার পরিচয় সম্পর্কে জিজ্ঞেস করলে, সে প্রথমে বলে এসআই আশিষের গাড়ির ড্রাইভার। পরে সাংবাদিকরা তাকে আটকে দিলে সে এক এক সময় একাক কথা বলেন। একপর্যায়ে সাংবাদিকরা তাকে একঘন্টা আটকে রাখার পরে যশোর কোতয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

 

অভিযুক্ত পুলিশের এ এসআই আশীষের মুঠোফোন বারবার সংযোগ দিয়ে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

যশোর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অপারেশন) বেলাল হোসেনের কাছে জানতে চাইলে তিনি প্রতিদিনের বাংলাদেশকে বলেন, বিষয়টি খোঁজখবর নেয়া হচ্ছে। পুলিশের কোন সদস্য এ ধরনের অভিযোগে অভিযুক্ত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *