খালেদা জিয়ার প্রশংসা করায় মনিরামপুরে আ: লীগ নেতা হাই বহিষ্কার

নিউজটি শেয়ার লাইক দিন

মনিরামপুর প্রতিনিধি: যশোরের মণিরামপুরের চালুয়াহাটি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক পদ থেকে আব্দুল হাইকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।

মঙ্গলবার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি এ প্রতিবেদকের হাতে এসেছে।

সোমবার (২৮ মার্চ) কাজী মাহমুদুল হাসান ওই প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন। সেখানে আব্দুল হাইকে পত্র প্রাপ্তির এক সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর কথা উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৫ মার্চ আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত গণহত্যা ও স্বাধীনতা দিবসের আলোচনায় আব্দুল হাই মাইকে বক্তব্য দেয়ার সময় দেশনেত্রী খালেদা জিয়াকে দেশ গড়ার ও উন্নয়নের কারিগর বলেছেন। তার আপত্তিজনক বক্তব্যে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং দলের নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে চালুয়াহাটি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হলো। কারণ দর্শিয়ে তাকে সাতদিনের ভিতরে সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে। আব্দুল হাইকে চুড়ান্তভাবে বহিস্কারের জন্য উর্ধ্বতন সংগঠনের নেতৃত্বকে জানানো হয়েছে।

বুধবার (৩০ মার্চ) দুপুরে মোবাইলে যোগাযোগ করা হলে আব্দুল হাই বলেন, আমি এখনো কোনো চিঠি পাইনি। পেলে অবশ্যই জবাব দেবো। তিনি বলেন, ওই দিনের বক্তব্যে শেখ হাসিনার নাম বলতে যেয়ে ভুলবশত খালেদা জিয়ার নাম বলা হয়েছে।

এদিকে সাংবাদিকদের হাতে পৌঁছানো বিজ্ঞপ্তিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মাহমুদুল হাসানের স্বাক্ষর থাকলেও সাধারণ সম্পাদক ফারুক হোসেনের স্বাক্ষর দেখা যায়নি।

বেশ কিছুদিন ধরে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল হাসান পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যকে সামনে রেখে দলীয় কর্মসূচিগুলো দলের নতুন কার্যালয়ে সম্পাদন করে আসছেন। তার সাথে থাকছেন উপজেলা যুবলীগও। সেখানে দেখা যাচ্ছে না দলের সাধারণ সম্পাদক ফারুক হোসেনকে।

অপরদিকে উপজেলা চেয়ারম্যান নাজমা খানমসহ অনুসারীদের সাথে নিয়ে আওয়ামী লীগের পুরাতন কার্যালয়ে পৃথক কর্মসূচি পালন করে আসছেন সাধারণ সম্পাদক ফারুক হোসেন। তার ডাকা কর্মসূচিতে নিয়মিত হাজির থাকছেন এই আব্দুল হাই।

চালুয়াহাটি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম মিলন বলেন, যুবদল ও বিএনপি করার পর থানার এক নেতার সাথে কোন্দলের কারণে বিএনপির রাজনীতি ছেড়ে দেন আব্দুল হাই।

২০০৮ সালে তিনি আওয়ামী লীগের সাথে আসেন। ২০১৫ সালে গঠিত চালুয়াহাটি ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক কমিটিতে সদস্য হিসেবে তার নাম রাখা হয়। পরে উপজেলায় যোগাযোগ করে যুগ্ম আহবায়ক (৩) পদ ভাগিয়ে নেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *