এসআই পরিচয়ে বিয়েও চাকরি দেয়ার নাম করে শতাধিক যুবকের কাছ থেকে টাকা নেওয়া সেই মনির চক্র আরো বেপরোয়া

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: এসআই পরিচয়ে বিয়েও চাকরি দেয়ার নাম করে শতাধিক যুবকের কাছ থেকে টাকা নেওয়া যশোর সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের ঘুনি শাঁখারীপাড়া এলাকার মৃত আমিন মিয়ার ছেলে সেই প্রতারক মনির চক্র আরো বেপরোয়া হয়ে উঠেছে। তার বিরুদ্ধে ভুয়া কাজী ও সাক্ষী নিয়ে তার বাগানবাড়িতে বিয়ে করে ঘর-সংসার করা ঘুনী শাঁখারী পড়া গ্রামের আসমা আক্তার (২৪) গত শনিবারে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেন।

এই সংবাদ সম্মেলনের সংবাদ সাথে সাথে দক্ষিণবঙ্গের বহুল প্রচারিত novanews24.com ফলোও করে ছাপে। পরের দিন যশোরের স্থানীয় দৈনিক পত্রিকা গুলোতে ছাপা হয়। অনলাইন পত্রিকায় নিউজটি প্রকাশের সাথে সাথে মনির চক্র ভুক্তভোগী আসমার বাড়িতে গিয়ে আবারো ভাঙচুরও হত্যার হুমকি দিচ্ছে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী আসমা জানিয়েছিলো পারিবারিকভাবে প্রথমে বিয়ে হয়েছিলো যশোর জেলার শার্শা উপজেলার শ্যামলাগাছি এলাকার সৌদি প্রবাসী আরিফুলের সাথে।

আরো পড়ুন>> যশোরের পরকীয়া প্রেমিকার প্ররোচনায় পড়ে আমেরিকায় স্ত্রীকে হত্যা

সেখানে সুখেই চলছিল সংসার। এরমধ্যে বড় ভাই সাদেকের সাথে আরিফুলের বিভিন্ন বিষয় নিয়ে মতো পার্থক্য দেখা দেয়। এরপর বড় ভাই সাদেক নানা কৌশলে আরিফুলের কাছ থেকে ছাড়িয়ে নেয়। পরে তার চাচা রফিকুলের মাধ্যমে কথিত এস আই পরিচয় দাতা মনিরুল ইসলাম মনিরের সাথে পরিচয় হয়। পরিচয় থেকে শুরু হয় দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক। এক পর্যায় ২৪শে এপ্রিল ২০২১ইং তারিখে মনিরুল ইসলাম মনির তাকে তার বাগান বাড়িতে নিয়ে বিয়ে করেন। সেই বাগানবাড়িতে আসমা ৯ দিন ঘর সংসারও করেন। বিষয়টি এলাকায় জানাজানি হবে জেনে মনিরুল ইসলাম মনির যশোর জজ কোর্টের সামনে মসজিদের পিছনে একটি বাসা ভাড়া নেন। সেখানেইও চলে তাদের দু’জনের সংসার।  এরপর সে নানা কৌশলে আসমার কাছ থেকে ৮ লাখ টাকা হাতিয়ে নেয়।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/10/910202222442.jpg
মনির নির্জন মাঠের মধ্যে এই বাড়িতেই আসমাকে ভূয়া বিয়ে করে সংসার করে ৯ দিন

অভিযোগে আরো জানিয়েছিলো, পুলিশের এসআই পরিচয় দানকারী মনিরুল ইসলাম মনির বিয়েতে আমার পক্ষে স্বাক্ষী রেখে ছিলো আমার আপন ছোট চাচা পল্লী চিকিৎসক রফিকুল ইসলামকে। মনিরের পক্ষ এন এসআই (অবসরপ্রাপ্ত) কর্মকর্তা পরিচয় দানকারী মনিরের ভাই অন্তরের শশুর কাজী থেকে বিয়ে পড়ান।

বিয়ের আগেও কিছু দিন পর মনির তার কাছ থেকে ধার বাবদ ৮ লাখ ১০ হাজার টাকা গ্রহন করে। এই টাকা আসমার বড় বোনের। আসমার তিন বোন ও তিন ভাই বিদেশে থাকে। তাদের দেওয়া টাকা কৌশলে হাতিয়ে নেয় প্রতারক মনির।

ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

এছাড়া ২টি গরু (জার্সী) বিক্রি করে আরো
১ লাখ ৫০ হাজার টাকা গ্রহন করে এ প্রতারক।

 

নির্যাতিতা আসমাকে বিয়ে করে ঘর সংসার ও টাকা পয়সা নেয়ার বিষয় অস্বীকার করায় ইতোমধ্যে মনিরের নামে ১টি মামলা, ১টি জি.ডি করে ভুক্তভোগী। সেই মামলায় এক মাস জেল খাটার পরে জামিনে বের হয়ে মনির চক্র তার লোকজন নিয়ে ভুক্তভোগী আসমার বাড়িতে গিয়ে বাড়ি ভাঙচুর ও তার পরিবারের লোকজনকে মারধর করে। সর্বশেষ গত শনিবারে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করায় সে আরো বেপরোয়া হয়ে উঠেছে। সংবাদ সম্মেলনের পরের দিন দুপুরে বাসায় যেয়ে লোকজন নিয়ে আরো ভয়-ভীতি দেখাচ্ছেও অকথ্য ভাষায় গালাগালি করেছে।

বিষয়টি নিয়ে নোভানিউজ২৪ ডটকমের অনুসন্ধানে আরো বিস্তার অভিযোগ পাওয়া গেছে মনিরুল ইসলাম মনিরের বিরুদ্ধে, স্থানীয় একাধিক ব্যক্তি জানিয়েছে মনিরুল ইসলাম মনির আদৌও কখনো পুলিশের এসআই চাকরি করতেন না। তারা মূলত নোয়াখালীর জেলার বাসিন্দা। গত বছর ৪০ আগে তার বাবা ঘুনী শাঁখারীপাড়া এলাকার ফকির আহমেদের বোনকে বিয়ে করেন। এরপর থেকেই তার বাবা শাঁখারী পাড়াতে ঘরজামাই থাকতেন। সেখানে অবস্থান করে স্থানীয় কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করে অন্যের চাতালে ধান সিদ্ধ শুকনো করে চাল তৈরি করতেন। এভাবে কিছুদিন করার পরে স্থানীয় কৃষকদের প্রায় কোটি টাকা মেরে নিয়ে এলাকা ছেড়ে স্বপরিবার নিয়ে খুলনাতে পালিয়ে যায় মনিরুল ইসলাম মনিরের বাবা আমিন মিয়া। সেখানে পিপলস জুটমিলে শ্রমিকের চাকরি করেন তিনি। খুলনার পিপল জুট মিল বন্ধ হলে স্বপরিবারে আবারও আমিন মিয়া ঘুনি গ্রামের শাখারীপাড়া এলাকায় শ্বশুরালায় চলে আসেন। পরবর্তীতে আমিন মিয়ার মৃত্যু হয়। ছেলে মনিরুল ইসলাম ঘুনি দিয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয় অষ্টম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেন। এরপর সে নানা সময়ে নানা জায়গায় অবস্থান করে। কখনো খুলনাতে, কখনো অভয়নগরে অবস্থান করে। নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে প্রায় শতাধিক লোকের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে হাতিয়ে নেয় কয়েক কোটি টাকা। সেই টাকা পয়সা দিয়ে ঘুনি গ্রামে অন্যের জমি লিজ নিয়ে সে মুরগির খামার ও চাতাল ব্যবসা শুরু করে। নির্জন মাঠের মধ্যে তিনি বিলাসবহুল বাগানবাড়ি ও তৈরি করেছেন। সেখানে বসেই তিনি চালান নতুন নতুন প্রতারণার কৌশল।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/10/9102022224450.jpg
ঘুনী শাঁখারীপাড়ার এই বাড়িতেই চলে মনিরের প্রতারণার নানা কৌশলের ফাঁদ

ঘুনি গ্রামের শাঁখারীপাড়া এলাকার আনসার নামে এক ব্যক্তি জানান, তার ছেলেকে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে ৪ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক মনিরুল ইসলাম মনির। গত তিন বছর অতিবাহিত হয়ে গেলেও সে কাউকে চাকরি দিতে পারেনি। এরপরে বিষয়টি এলাকার লোকজন ধরে কিছুদিন আগে এক লাখ টাকা ফেরত দিয়েছে। এখনো বাকি তিন লাখ টাকা তার কাছে পাওয়া যাবে বলে জানান তিনি। তিনি আরো জানান শুধু আমার কাছ থেকে টাকা নেননি, এই গ্রাম থেকে প্রায় ৮ থেকে ১০ জনের নিকট থেকে চার থেকে ছয় লাখ টাকা পর্যন্ত নিয়েছে মনিরুল ইসলাম। তবে তার হাত ধরে কেউ চাকরি পেয়েছে এমন নজির নেই এলাকাতে।

আরো পড়ুন>> এসআই পরিচয়ে বিয়ে ৮ লাখ টাকা হাতে নিয়ে বিয়ে অস্বীকার করে স্ত্রীকে নির্যাতন

শাঁখারী পাড়ার একাধিক ব্যক্তি জানান, দীর্ঘদিন ধরে সে অভয়নগর ও খুলনায় থেকে নানা প্রতারণার কৌশল  আয়ত্ত করেছেন। সেগুলো এখন এলাকায় এসে কাজে লাগাচ্ছে। তার বাবাও অনেকদিন আগে এলাকার শত শত কৃষকের কাছ থেকে বাকি টাকায় ধান কিনে টাকা পয়সা নিয়ে পালিয়ে যায়। তার ছেলে মনিরুল ইসলাম মনির কখনো নিজেকে পুলিশের অফিসার, কখনো বড় শিল্পপতি ও ব্যবসায়ী, কখনো দেশের বড় আমদানি কারক এ ধরনের পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এমনকি এই গ্রাম থেকেও যুবকদের চাকরি দেওয়ার কথা বলে টাকা পয়সা হাতিয়ে নিয়েছে। সে ইতিমধ্যে এলাকায় সুসংগঠিত একটি চক্রও পরিচালনা করে। যার কারনে তার বিরুদ্ধে সাধারণ মানুষ মুখ খুলতে ভয় পায়। প্রতারণা টাকা দিয়ে মাঠের মধ্যে বিলাসবহুল আলিশান বাড়ি তৈরি করেছে। এখানে থাকাকালীন সময়ে ওই বাড়িতে বসেই নানা প্রতারণার কৌশল ফাঁদে। এমনকি নারীদের ভুয়া বিয়ে করে ওই বাসায় রেখে মনোরঞ্জন করে। তাই আমাদের দাবি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যেন বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।

বিষয়টি নিয়ে অভিযুক্ত মনিরুল ইসলাম মনিরের কাছে কি কাজ করেন জানতে চাইলে তিনি বলেন, আগে অনেক কিছুই করতাম। এখন তেমন আর কিছুই করি না। তবে কয়েকজনের কাছে টাকা নিয়েছিলাম চাকরি দেয়ার জন্য। কয়েকজনকে চাকরি দিয়েছি। যাদের চাকরির দিতে পারেনি তাদের টাকা ফেরত দেবো। আসমা নামে ওই নারীকে বিয়ের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন বিয়েই তো করিনি। এমনকি তার কাছ থেকে কোন টাকা নেয়ার বিষয়েও তিনি অস্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *