এক স্কুলের ২২৯ জন শিক্ষার্থী এবার করোনা আক্রান্ত

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক:একটি স্কুলের ২২৯ জন শিক্ষার্থী এবার করোনা আক্রান্ত হয়েছেন। তারা সবাই ওই স্কুলের হোস্টেলের শিক্ষার্থী ছিলেন। একইসঙ্গে ওই স্কুলের ৪ জন্য শিক্ষকও করোনা আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।
ভারতের মহারাষ্ট্রের ওয়াশিম জেলার দেগাঁওয়ের একটি আদিবাসী আবাসিক স্কুলে এ ঘটনা ঘটেছে। স্কুলটির নাম ভাভনা পাবলিক স্কুল। ছাত্র ও শিক্ষক করোনায় আক্রান্ত হওয়ার পরই ওই স্কুলকে করোনা সংক্রমণ এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।

গত ২৭ জানুয়ারি স্কুলটি পুনরায় চালু করার ঘোষণা দেয় স্কুল কর্তৃপক্ষ। এরপর ১৪ ফেব্রুয়ারির মধ্যে বিভিন্ন জেলা থেকে শিক্ষার্থীরা ওই স্কুলের হোস্টেলে ফিরে এসেছিল।
হোস্টেল খোলার পর কয়েকজন শিক্ষার্থীর মধ্যে করোনা লক্ষণ পাওয়ায় স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের করোনা পরীক্ষা করে এবং প্রাথমিক ভাবে ৩০ জনের শরীরে করোনা শনাক্ত হয়। পরে স্কুলের ক্লাস ৫ থেকে শুরু করে ক্লাস ৯ পর্যন্ত মোট ৩২৭ শিক্ষার্থীকে করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২২৯ জনের করোনা শনাক্ত হয়।
যে সকল শিক্ষার্থীরা করোনা আক্রান্ত হয়েছেন তাদের বিদ্যালয়েই করোনার চিকিৎসা করা হচ্ছে। আর অন্যদের আক্রান্তদের থেকে আলাদা করে রাখা হয়েছে বলে স্কুল কর্তৃপক্ষের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।
যারা করোনা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ১৫১ জন শিক্ষার্থী মহারাষ্ট্রের অমরাবতীর, ৫৫ জন শিক্ষার্থী যবত্মাল ও বাকি শিক্ষার্থীরা হলেন ওয়াশিম, হিঙ্গোলি, বুলধন ও অকোলা জেলার।
স্কুলের সব শিক্ষার্থী, শিক্ষক ও স্কুলের কর্মকর্তা ও কর্মচারীর করোনা টেস্ট করা হয়েছিল। এতজন কীভাবে করোনায় আক্রান্ত হলেন বা করোনা সবার মধ্যে ছড়িয়ে পড়ল, তা খতিয়ে দেখছেন রাজ্যের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *