আমেরিকাকে তুষ্ট করতে পারেনি ইমরান: যে কারণে ছাড়তে হয়েছে ক্ষমতা

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেন যুদ্ধে রাশিয়া ও চীনের সাথে সখ্যতা বাড়ায় এবং আমেরিকাকে তুষ্ট করতে না পারায় পরিকল্পিতভাবে ক্ষমতাচ্যুত করা হয়েছে ইমরান খানকে। এর ফলে আমেরিকা সুপরিকল্পিতভাবে  পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতায় নিয়ে আসা হয়েছে।

সরকারের তীব্র সমালোচনা করে দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার রাতে লাহোর শহরে তেহরিকে ইনসাফ পার্টি আয়োজিত এক বিশাল জনসমাবেশে এ কথা বলেন।

ইমরান খান বলেন, বিদেশি ষড়যন্ত্রে ক্ষমতায় আসা এই সরকারকে কখনই বৈধ সরকার হিসেবে স্বীকৃতি দেবে না তার দল। পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে মার্কিন হস্তক্ষেপ বিশেষ করে চীন ও রাশিয়ার সঙ্গে ইসলামাবাদের ঘনিষ্ঠতা ওয়াশিংটনের মেনে নিতে না পারার কথা উল্লেখ করেন ইমরান খান।

তিনি সুস্পষ্ট ভাষায় বলেন, ‘যখনই আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে রাশিয়া সফরের ঘোষণা দিলাম তখনই সাম্রাজ্যবাদী শক্তিগুলোর প্রতিবাদ শুরু হয়ে গেল। ’ ইমরান বলেন, ‘পাকিস্তানের নির্বাচন কমিশন এখন ইমরান খান ও তার দল তেহরিকে ইনসাফকে পরবর্তী পার্লামেন্ট নির্বাচনে অযোগ্য ঘোষণার পাঁয়তারা করছে। ’

উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসের শেষ দিকে ইউক্রেনে অভিযানের শুরুতে রাশিয়া সফরে গিয়েছিলেন পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খান। তখন মস্কোতে পা রেখে তিনি বলেছিলেন, ‘কী সময় এলাম রাশিয়ায়…খুবই রোমাঞ্চকর!’

সূত্র : জিও নিউজ, পার্সটুডে ও বিবিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *