৭টি ডায়াগনস্টিক-ক্লিনিক বন্ধ করলেন যশোরের সিভিল সার্জন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যথাযথভাবে স্বাস্থ্যের বিধি-বিধান না মানায় যশোরের ৭টি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক বন্ধ করে দিয়েছেন যশোরের সিভিল সার্জন ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস।

বুধবার ও বৃহস্পতিবার গত দুই দিন ধরে জেলার যশোর সদর উপজেলা, শার্শা উপজেলা ও অভয়নগর উপজেলায় অভিযান চালিয়ে এসব অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক বন্ধ করে দেন তিনি।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/09/81202216016.jpg

বন্ধ করে দেওয়া ডায়াগনস্টিক সেন্টার ও  ক্লিনিকের মধ্যে রয়েছে,যশোর অভয়নগর উপজেলার ” ল্যাব ওয়েব ডায়াগনোস্টিক সেন্টার”, “বিশ্বাস ক্লিনিক “, “ইউনিক ডায়াগনোস্টিক সেন্টার”ও “নওয়াপাড়া সার্জিক্যাল ক্লিনিক ও ডায়গনোস্টিক সেন্টার”।   শার্শা উপজেলা ও সদর উপজেলার বন্ধ করে দেওয়া ক্লিনিক ও ডায়গনিক সেন্টারের মধ্যে রয়েছে, যশোর সদর হাসপাতালের সামনে “লাইফ কেয়ার ডায়াগনোস্টিক সেন্টার”, শার্শা উপজেলার নাভারণ বাজারের “পল্লী ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার”।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/09/81202216045.jpg

অভিযান চলাকালে স্বাস্থ্য বিভাগের যশোরের অন্যান্য কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন যশোরের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ নাজমুস সাদিক, শার্শা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ ইউসুফ আলী, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোঃ রেহেনেওয়াজ, ডাঃ এ. এন. এম. নাসিম ফেরদৌস, ডাঃ অনুপম দাস, সিভিল সার্জন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান।

https://www.novanews24.com/wp-content/uploads/2022/09/812022155936.jpg

যশোরের সিভিল সার্জন ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস জানান, আমি যোগদানের পর থেকে খোঁজখবর নিয়ে জানতে পারি বন্ধ করে দেওয়া ডায়গনিক সেন্টার ও ক্লিনিকসহ বেশ কিছু প্রতিষ্ঠান সরকারের নিয়ম নীতি না মেনেই দীর্ঘদিন ধরে পরিচালিত হচ্ছে। একপর্যায়ে বুধবার বেলা ১১ঃ০০ টা থেকে বৃহস্পতিবার দুপুর ২ টা পর্যন্ত যশোর সদর উপজেলা, শার্শা উপজেলা ও অভয়নগর উপজেলায় স্বাস্থ্য বিভাগের যশোরের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ নাজমুস সাদিক, শার্শা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ ইউসুফ আলী, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোঃ রেহেনেওয়াজ, ডাঃ এ. এন. এম. নাসিম ফেরদৌস, ডাঃ অনুপম দাস, সিভিল সার্জন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আরিফুজ্জামানকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করে সাতটি ক্লিনিক ও ডায়গনিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে। জেলার কোথাও অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সন্ধান পেলে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *