শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের বিপ্লব ঘটেছে-ডা. দীপু মনি

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: জাতির জনক ‘বঙ্গবন্ধুর’সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের বিপ্লব ঘটেছে। মঙ্গলবার (১২ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের ৬ তলা বিশিষ্ট নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবনের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন

 

তিনি বলেন, ইতোমধ্যে দেশের ১৮ কোটি মানুষ সেই বিপ্লবের সুফল ভোগ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সুখী, সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্র উপহার দেবে বাংলাদেশের মানুষের ।

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারের পাশাপাশি ব্যক্তি পর্যায় ও বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন‘শিক্ষা ও সংস্কৃতিতে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। উন্নয়ন ত্বরান্বিত করতে শিক্ষা সেক্টরের সবচেয়ে বড় ভূমিকা রয়েছে। শিক্ষা কার্যক্রম সফলতার সাথে বাস্তবায়ন হলে অটোমেটিক দেশ এগিয়ে যাবে। শিক্ষাকে আরো বেশি সমৃদ্ধ, টেকসই, প্রযুক্তি নির্ভর করতে সম্মিলিতভাবে সবাইকে একযোগে কাজ করতে হবে। তাহলে দেশ আরো দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, মাদরাসা ও কারিগরি বিভাগের সচিব আমিনুল ইসলাম খান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী।

কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক হেলাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার জি এম আজিজুর রহমান ও আর্কিটেক্ট খান জাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান মিন্টু, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ রফিকুল ইসলাম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *