শুল্ক ফাঁকির অভিযোগে এমএস রিড এন্টারপ্রাইজের কোটি টাকার মালামাল আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: মিথ্যা ঘোষণা দিয় ভারত থেকে আমদানিকৃত মালামালের শুল্ক ফাঁকির অভিযোগে এমএস রিড এন্টারপ্রাইজের নামের আমদানিকারকের কোটি টাকার মালামাল জব্দ করেছে।

রোববার (১৫ নভেম্বর) সন্ধ্যার বেনাপোল স্থলবন্দরের ৩২ নম্বর শেডের সামনে থেকে মালবাহী ভারতীয় এই ট্রাকটি আটক আটক করে বেনাপোল কাস্টম হাউজের কর্মকর্তারা।

সিএন্ডএফ এজেন্ট রিয়াংঙ্কা ইন্টারন্যাশনাল

কাস্টমস কর্মকর্তারা জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি এমএস রিড এন্টারপ্রাইজের আমদানিকারক প্রতিষ্ঠান টি ব্লিচিং পাউডার ঘোষণা দিয়ে কফি আমদানি করেছে। এরপর কাস্টমসের একটি টিম নিয়ে বেনাপোল ৩২ নম্বর গেটের সামনে পাকা রাস্তার উপর থেকে ভারতীয় একটি ট্রাক আটক করা হয়়। এরপর ভারতীয় ট্রাক টি  তল্লাশি করে অভিযোগের সত্যতা পাায়। আমদানিকারকের প্রতিনিধিত্ব করেন বেনাপোল সিএন্ডএফ এজেন্ট রিয়াংঙ্কা ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠান।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার কল্যাণ মিত্র চাকমা জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি মিথ্যা ঘোষণা বেনাপোল বন্দরের ৩২ নম্বর গেটের সামনে থেকে WB25 B7133 নং  ভারতীয় একটি ট্রাক আটক করা হয়।

পরে ওই ট্রাকটি বেনাপোল কাস্টমস হাউজ আনা হয় এবং ট্রাকটি তল্লাশি করে ভারত থেকে আমদানিকৃত ব্লিচিং পাউডারের সাথে মিথ্যা ঘোষণার কফি, দানাদার ও পাউডার জাতীয় পণ্য পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *