শাহজালালে বিমানের টয়লেটে ৪০টি স্বর্ণের বার

নিউজটি শেয়ার লাইক দিন

ঢাকা অফিস: ঢাকার আন্তর্জাতিক বিমানবন্দর হযরত শাহজালালের বিমানের টয়লেট থেকে বিশেষভাবে লুকায়িত ও পরিত্যক্ত অবস্থায় ৪০টি স্বর্ণবার উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম। যার মোট ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম।

সোমবার দুপুর সাড়ের ১২টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং BG128 এর টয়লেট থেকে স্বর্ণবার গুলো উদ্ধার করেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তাগণ।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আগত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং BG128 (আকাশবীণা) বিমানটিতে অবৈধভাবে চোরাচালানকৃত স্বর্ণ বহন করা হচ্ছে-এমন গোপন তথ্য আসে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের নিকট। এই প্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের যুগ্ম মহাপরিচালক আরেফিন খানের দিকনির্দেশনায় উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে একটি দল ১০ নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়।

পরে কাস্টমস গোয়েন্দা টিম প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করে বিমানের ভিতরে প্রবেশ করে। এ সময় প্রাপ্ত তথ্যানুযায়ী বিমানের টয়লেট থেকে বিশেষভাবে সুকৌশলে লুকায়িত অবস্থায় ৪০টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

যার মোট ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। আটককৃত স্বর্ণের বাজারমূল্য আনুমানিক প্রায় ৩ কোটি ২৫ লাখ টাকা।
এ বিষয়ে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং দি কাস্টমস এক্ট ১৯৬৯ এর বিধান অনুযায়ী বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *