যশোর সদর ও কেশবপুরে যারা মনোনয়নপত্র জমা দিলেন

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোর সদর ও কেশবপুরে ২৬ চেয়ারম্যান পদে ১৬৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে যশোর সদর উপজেলার ১৫ টি ও কেশবপুরের ১১ টি ইউনিয়নে এক হাজার ছয়শ’ ৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী রয়েছেন একশ’ ৬৩ জন। সদর উপজেলায় তিনটি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন এক হাজার ৫৭ জন প্রার্থী। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে জেলা নির্বাচন কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে। এদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১শ’ ৩ জন, সাধারণ সদস্য পদে সাতশ’ ৬১ জন ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে একশ’ ৯৭ জন রয়েছেন। কেশবপুরের ১১ টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৬০ জন। এর বাইরে সংরক্ষিত মহিলা মেম্বার ১শ’ ২৪ ও সাধারণ মেম্বার পদে ৪শ’ ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমার দেয়ার শেষ দিনে সকাল থেকে উপজেলা পরিষদের একাধিক রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসে প্রার্থীদের সাথে কর্মী-সমর্থকদের ভিড় দেখা যায়। উৎসবমুখর পরিবেশে নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা।

সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত আবু সিদ্দিক, স্বতন্ত্র প্রার্থী আবু বক্কার গাজী, হরেণ কুমার বিশ্বাস, সোহরাব হোসেন, আবুল হোসেন, আহম্মদ আলী, রবিউল ইসলাম, হাফিজুর রহমান ও মোমিনুর রহমান। এছাড়া, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৫৩ ও সংরক্ষিত সদস্য পদে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।যশোর সদর ও কেশবপুরে ২৬ চেয়ারম্যান পদে ১৬৩ জনের মনোনয়নপত্র জমা
লেবুতলায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত আলীমুজ্জামান মিলন, স্বতন্ত্র শহিদুল ইসলাম, ইসলামী আন্দোলনের সাখাওয়াত হোসেন ও জাকের পার্টির পলাশ পারভেজ। এছাড়া, সাধারণ ওয়ার্ডে ৩৯ ও সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ইছালীতে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত ফেরদৌসি ইয়াসমিন, স্বতন্ত্র সিরাজুল ইসলাম, আব্দুল কাদের, জাহিদুল ইসলাম, কামরুজ্জামান, আয়ুব হোসেন, শাহানারা খাতুন, আজিজুর রহমান ও সাইফুর রহমান। এছাড়া, সাধারণ ওয়ার্ডে ৩৬ ও সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
নওয়াপাড়ায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন,আওয়ামী লীগ মনোনীত রাজিয়া সুলতানা,স্বতন্ত্র হুমায়ুন কবীর তুহিন, আলতাফ হোসেন, কাজী আলমগীর যশোর সদর ও কেশবপুরে ২৬ চেয়ারম্যান পদে ১৬৩ জনের মনোনয়নপত্র জমাহোসেন, মোশারফ হোসেন, কেরামত আলী মোল্লা, মাহবুবুর রহমান ও আসাদুল ইসলাম ঝন্টু। এছাড়া, সাধারণ ওয়ার্ডের ৫২ ও সংরক্ষিত ওয়ার্ডে ২০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
উপশহরে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত এহসানুর রহমান লিটু ও শওকত হোসেন রত্ন। এই ইউনিয়নের সাধারণ ওয়ার্ডে ২৫ ও সংরক্ষিত ওয়ার্ডে সাতজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

কাশিমপুরে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত শরিফুল ইসলাম,স্বতন্ত্র মোস্তফা এনামুল বারী, মেহেদী খালিদ হোসাইন, সবুজ হোসাইন, মাহমুদ হাসান, সোলায়মান হোসেন, বিএম সাইফুল ও আইয়ুব হোসেন। এছাড়া, সাধারণ ওয়ার্ডের ৭০ ও সংরক্ষিত ওয়ার্ডে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চুড়ামনকাটিতে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত দাউদ হোসেন, স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান মুন্না, আব্বাস উদ্দিন বিশ্বাস, আলমগীর কবির, গোলাম মোস্তফা, মতিয়ার রহমান, জাহাঙ্গীর হোসেন, সাইফুল ইসলাম ও মোহাম্মদ বাদশা। এছাড়া, সাধারণ ওয়ার্ডে ৪২ ও সংরক্ষিত ওয়ার্ডে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
যশোর সদর ও কেশবপুরে ২৬ চেয়ারম্যান পদে ১৬৩ জনের মনোনয়নপত্র জমা
দেয়াড়ায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত লিয়াকত আলী, স্বতন্ত্র আনিছুর রহমান, জিয়াউল হক, মাসুদ রানা ও আব্দুল্লাহ। এছাড়া, সাধারণ ওয়ার্ডে ৬৪ ও সংরক্ষিত ওয়ার্ডে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
আরবপুরে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত মীর আরশাদ আলী রহমান, স্বতন্ত্র সামসুর রহমান, কাজী কাসেম, হাবিবুর রহমান, আসাদুজ্জামান, খন্দকার ফারুক আহমেদ, গাজী রফিকুল ইসলাম ও নুরুল ইসলাম। এছাড়া, সাধারণ ওয়ার্ডে ৬৬ ও সংরক্ষিত ওয়ার্ডে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
যশোর সদর ও কেশবপুরে ২৬ চেয়ারম্যান পদে ১৬৩ জনের মনোনয়নপত্র জমা
চাঁচড়ায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত সেলিম রেজা পান্নু, স্বতন্ত্র শামীম রেজা, গোলাম মোস্তফা, শামসুর রহমান ও ফারুক হোসেন। এছাড়া, সাধারণ ওয়ার্ডে ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ডে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
রামনগরে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নাজনীন নাহার, স্বতন্ত্র আফজাল হোসেন, মাহমুদ হাসান লাইফ, আব্দুস সাত্তার, কামরুজ্জামান, এমদাদুল হক, জুলেখা বেগম, শেখ জামাল উদ্দিন টুটুল ও কামরুজ্জামান। এছাড়া, সাধারণ ওয়ার্ডে ৫০ ও সংরক্ষিত ওয়ার্ডে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
ফতেপুরে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত শেখ সোহরাব হোসেন, স্বতন্ত্র রবিউল ইসলাম, ফাতেমা আনোয়ার, ওসমান গণি, আবু তাহের সনু, আলমগীর হোসেন ও শিল্পী খাতুন। এছাড়া, সাধারণ ওয়ার্ডের ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ডে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
কচুয়ায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন,আওয়ামী লীগ মনোনীত লুৎফর রহমান ধাবক, স্বতন্ত্র বাবুল হুসাইন, শেখ মাহমুদ হোসেন, আব্দুর রশীদ, মোহাম্মদ আসাদুজ্জামান, কাজী হাফিজুর রহমান, হাফিজুর রহমান খান ও মশিয়ার রহমান খান। এছাড়া, এই ইউনিয়নে সাধারণ ওয়ার্ডে ৩৪ ও সংরক্ষিত ওয়ার্ডে যশোর সদর ও কেশবপুরে ২৬ চেয়ারম্যান পদে ১৬৩ জনের মনোনয়নপত্র জমাআটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
নরেন্দ্রপুরের চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত মোদাচ্ছের আলী, স্বতন্ত্র রাজু আহমেদ, ওলিয়ার রহমান, জাকির হোসেন, রিয়াজুল ইসলাম ও হোসেন ফেরদৌস আলম। এই ইউনিয়নে সাধারণ ওয়ার্ডে ৪৬ ও সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বসুন্দিয়ায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন,আওয়ামী লীগ মনোনীত রিয়াজুল ইসলাম খান রাসেল, স্বতন্ত্র তুহিন খান, শেখ শাহাবুদ্দীন, আজিজুর রহমান, নুরুজ্জামান খান ও মমিনুল ইসলাম আমিনুল। এই ইউনিয়নে সাধারণ ওয়ার্ডে ৫১ ও সংরক্ষিত ওয়ার্ডে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
কেশবপুর উপজেলার ১১ টি ইউনিয়নে তিনটি পদে ৫শ’ ৮৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৬০, সংরক্ষিত মহিলা মেম্বার ১শ’ ২৪ ও সাধারণ মেম্বার পদে ৪শ’ ২ জন রয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা বজলুর রশিদ।
ত্রিমোহিনী ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন, সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, শেখ অহিদুজ্জামান, আনিছুর রহমান, জাহাঙ্গীর আলম খান সুজন, আব্বাস আলী ও শেখ কবির আলমগীর।
সাগরদাঁড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন, সংরক্ষিত সদস্য পদে ১২ ও সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩৬ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, অলিয়ার রহমান, কাজী মোস্তাফিজুল ইসলাম মুক্ত, শাহাদাৎ হোসেন, ইসমাইল হোসেন, আমানত আলী ও আকরাম খান।
মজিদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত সদস্য পদে ১৩ ও সাধারণ সদস্য পদে ৩৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মনোজ কুমার তরফদার, হুমায়ুন কবীর, আব্দুল হালিম ও আব্দুল লতিফ খান।
বিদ্যানন্দকাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন, সংরক্ষিত সদস্য পদে ১১ ও সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩৪ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, শামসুর রহমান, আমজাদ হোসেন, খলিলুর রহমান, ফারুক হোসেন, হযরত আলী ও আলমগীর হোসেন।
মঙ্গলকোট ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন, সংরক্ষিত সদস্য পদে নয়জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ যশোর সদর ও কেশবপুরে ২৬ চেয়ারম্যান পদে ১৬৩ জনের মনোনয়নপত্র জমাইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আব্দুল কাদের বিশ্বাস, মনোয়ার হোসেন, এসএম কামরুজ্জামান, মিজানুর রহমান ও মাসুদুজ্জামান।
কেশবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আটজন, সংরক্ষিত সদস্য পদে ১৩ ও সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩৫ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, গৌতম রায়, আলাউদ্দীন, জাহাঙ্গীর আলম, মফিজুর রহমান, আয়ুব আলী, সিরাজুল ইসলাম, আবু নাইম ও আনিছুর রহমান।
পাঁজিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন, সংরক্ষিত সদস্য পদে নয়জন ও সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, জসীম উদ্দীন, মকবুল হোসেন মুকুল, মিহির কুমার বসু, রিয়াজুল ইসলাম লিটন, এমএম রবিউল ইসলাম ও আব্দুল হামিদ।
সুফলাকাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন, সংরক্ষিত সদস্য পদে ১০ ও সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩৩ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, গোলাম কিবরিয়া মনি, এসএম মুনজুর রহমান, মাহাবুবুর রহমান, আব্দুল আহাদ ও মহিউদ্দিন।
গৌরীঘোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, এসএম হাবিবুর রহমান, মাসুদুর রহমান, এসএম আলিমুজ্জামান রানা ও রুবেল হাসনাত।
সাতবাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন, সংরক্ষিত সদস্য পদে ১০ ও সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩৬ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, শামছুন্নাহার বেগম, সামছুদ্দীন দফাদার, উত্তম কুমার ঘোষ, গোলাম মোস্তফা, রেজাউল ইসলাম ও সাইফুল ইসলাম।
হাসানপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন, সংরক্ষিত সদস্য পদে ১৪ ও সাধারণ সদস্য পদে ৪২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, তৌহিদুজ্জামান, মাহবুবর রহমান, আলমগীর হোসেন, মনিরুজ্জামান ও আব্দুল গফফার।
পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে মনোনয়নপত্র বাছাই হবে ১২ ডিসেম্বর, প্রত্যাহারের শেষ তারিখ ১৯ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ২০ ডিসেম্বর ও আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *