যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৮ বন্দি শিশুর পলায়ন

নিউজটি শেয়ার লাইক দিন

যশোর প্রতিনিধি: এবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্র থেকে পালিয়েছে ৮ বন্দি শিশু। রোববার রাত ২টা ১৫ মিনিটের দিকে তারা বন্দিদের আবাসিক ভবনের জানালা ভেঙ্গে তারা পালিয়েছে বলে জানিয়েছে কেন্দ্রের তত্ত্বাবধায়ক।

পলাতকরা হলো যশোরের হৃদয়, ফারদিন, আব্দুল কাদের, খুলনার রোহান গাজী, সোহাগ শেখ, নড়াইলের মুন্না গাজী, গোপালগঞ্জের শাহ আলম, বরিশালের মাইনুর রহমান শাকিব।
কেন্দ্রের তত্ত্বাবধায়ক জাকির হোসেন জানান, রোববার দিবাগত রাত ২টা ১৪ থেকে ২০ মিনিটের মধ্যে কেন্দ্রের ৮ শিশু জানালা ভেঙ্গে পালিয়ে গেছে। তবে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার কারণে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।
এদিকে পুলিশ সুপার জানিয়েছেন, পালিয়ে যাওয়া শিশুদের মূল ভবনের পাশে গার্ড ভবনে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। সেখানকার বাথরুমের জানালার গ্রিল ভেঙ্গে তার বাইরে বের হয় এবং বৈদ্যুতিক লাইন ঠিক করার মই ব্যবহার করে পালিয়ে যায়। এর আগেও একাধিক পালানোর ঘটনা ঘটেছে। পালিয়ে যাওয়াদের ধরতে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।
এর আগে গত ১৩ আগস্ট তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কর্মকর্তা-কর্মচারীরা ১৮ বন্দি শিশুর উপর নির্মম নির্যাতন চালায়। এতে তিন শিশু নিহত হয় এবং ১৫জনকে হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনায় ৫ কর্মকর্তা ও ৭ বন্দি শিশুর বিরুদ্ধে মামলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *