যশোর জেনারেল হাসপাতালে একসঙ্গে ৫ সন্তান প্রসব

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর জেনারেল হাসপাতালে একসঙ্গে ৫ সন্তান প্রসব করেছেন তাহমিনা বেগম (২২) নামের এক নারী। এদের মধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে। তবে হাসপাতাল কর্তৃপক্ষের উদাসীনতায় বাচ্চাগুলো বাঁচাতে পারেনি।

সন্তান প্রসব কারী নারীর স্বজনরা জানান,  যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ছুটিপুর বিষেহরী গ্রামের মালয়েশিয়া প্রবাসী হুমায়ুন কবিরের স্ত্রী তাহমিনার মঙ্গলবার সকালে প্রসাব ব্যথা অনুভব করেন। স্বজনরা দ্রুত তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

সকাল সাড়ে ৯টার দিকে হাসপাতালে একে একে জন্ম নেয় পাঁচটি অপরিণত শিশু। এদের মধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে। নির্ধারিত সময়ের চার মাস আগে শিশু ভূমিষ্ঠ হওয়ায় চিকিৎসকের পরামর্শে হাসপাতালের শিশু ওয়ার্ডের ইনকিউবেটরে রাখা হয় তাদের। সেখানে দুপুর দেড়টার পর থেকে একে একে পাঁচ শিশুই মারা যায়। সর্বশেষ শিশুটি মারা যায় বিকেল ৪টার দিকে।

বিষয়টি নিয়ে যশোর হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ ডা. নিলুফার ইয়াসমিন এমিলির কাছে জানতে চাইলে তিনি বলেন, সকালে অসুস্থ অবস্থায় তাহমিনাকে হাসপাতালে ভর্তি করে তার সজনরা। ভর্তির পর পর তিনি পাঁচটি সন্তান প্রসব করেন। এরমধ্যে তিনটি ছেলে সন্তান ও দুটি মেয়ে সন্তান। তবে শিশু ৫টি মায়ের গর্ভে পুষ্টিহীনতায় ভুগছিলো। যে কারণে ভূমিষ্ঠ হওয়ার এক ঘন্টার মধ্যে তাদের মৃত্যু হয় বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *