যশোরে ৪টি চোরাই মোটরসাইকেলসহ চোর চক্রের ৩ সদস্য আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে চারটি চোরাই মোটরসাইকেলসহ তিনজন আটক হয়েছে।বুধবার সন্ধ্যা ছয়টার দিকে যশোর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরারা যশোর জেলার শার্শা উপজেলার নাভারণ সাতক্ষীরা মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। এ সময় গোয়েন্দা পুলিশের সদস্যরা তাদের কাছ থেকে মোটরসাইকেলের ইঞ্জিন ও বডির নাম্বার পরিবর্তন করা পাঞ্চ মেশিন ও উদ্ধার করেন।

 

আটককৃতরা হলেন, মটরসাইকেলের চেসিস/ইঞ্জিন নম্বর পরিবর্তনের মাষ্টার খ্যাত আলামিন (২৭), তার সহযোগী নাজিম উদ্দিন (৩৩)ও চোর সিন্ডিকেটের সদস্য তোহিদুল ইসলাম (২৮)। আলামিন শার্শা নাভারণ কাজিরবেড় এলাকার নজরুল ইসলামের ছেলে। তহিদুল ইসলাম একই এলাকার আমির হোসেনের ছেলে ও নাজিমুদ্দিন ঝিকরগাছা উপজেলার করিমআলী গ্রামের আব্দুল সাত্তার এর ছেলে।

জব্দকৃত মোটরসাইকেল এর মধ্যে রয়েছে,১টি লাল রংয়ের এ্যাপাচি আরটিআর ১৬০ ফোরভি মটরসাইকেল(২) ১টি কালো রংয়ের ফেজার ১৫০ সিসি মটরসাইকেল(৩) ১টি ফিরোজা রংয়ের এফ জেডএস ভার্সন-২ মটর সাইকেল(৪) কালো রংয়ের ডিসকভার ১২৫ সিসি মটরসাইকেল।

ভারত থেকে বৈধ্য পণ্যের সাথে প্রতিনিয়ত আসছে অবৈধ্য মাদকদ্রব্য

যশোর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত অফিস ইনচার্জ রুপন কুমার সরকার বলেন, আটককৃতরা এলাকার চিহ্নিত মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে মোটরসাইকেল চুরি করে গ্যারেজে নিয়ে গিয়ে পাঞ্চ মেশিন দিয়ে ইঞ্জিন ও বডির নতুন নাম্বার সংযোজন করেন। এরপর এইসব মোটরসাইকেল বিভিন্ন স্থানে বিক্রি করে থাকেন।এই সব অনৈতিক কাজের জন্য এর আগেও তারা অনেকবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ধরা পড়েছে। তাদের নামে থানায় একাধিক মামলা রয়েছে। তারা জেল থেকে বের হয়ে আবারো একই কাজে নিয়োজিত হয়।

 

বুধবার বিকালে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি জেলার শার্শা উপজেলার নাভারন সাতক্ষীরা মোড় এলাকায় আলামিনের মোটরসাইকেলের গ্যারেজে চোরাই মোটরসাইকেলের ইঞ্জিন ও বডিতে নতুন নাম্বার সংযোজন করছে। এ সময় যশোর পুলিশ সুপার প্রলয় কুমারের জোয়াদ্দারের নিকটে বিষয়টি জানালে তিনি তাদেরকে আটকের নির্দেশ দেন। এরপর যশোর গোয়েন্দা পুলিশের চৌকস দলের সদস্য এসআই শামীম হোসেনের নেতৃত্বে এসআই সোহানুর রহমান মোল্লা, এএসআই রঞ্জন সরকারকে গোপনে সেখানে পাঠানো হয়। একপর্যায়ে সন্ধ্যা ছয়টার দিকে তারা মটরসাইকেলের চেসিস/ইঞ্জিন নম্বর পরিবর্তনের মাষ্টার খ্যাত আলামিন ও তার সহযোগী নাজিম উদ্দিনকে ৩টি মটরসাইকেল ও চেসিস/ইঞ্জিন নম্বর পরিবর্তনের পাঞ্চিং সরঞ্জামসহ হাতে-নাতে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের স্বীকারোক্তি ও তথ্য মতে বুধবার রাত সাড়ে আটটার দিকে বেনাপোল ফিলিং স্টেশনের সামনে থেকে একটি মোটর সাইকেলসহ তৌহিদুল ইসলাম নামে আরো একজনকে আটক করা হয়।  তাদের বিরুদ্ধে চুরির মামলা দিয়ে শার্শা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *