যশোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার : যশোরে স্ত্রীকে হত্যার দায়ে ওসমান আলী নামে এক স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নিলুফার শিরীন এ আদেশ দেন।

আসামি ওসমান আলী ঝিকরগাছা উপজেলার দিঘড়ি গ্রামের আককাজ আলীর ছেলে।

 

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর পিপি মোস্তাফিজুর রহমান মুকুল জানান, ঝিকরগাছা উপজেলার সোনাকুড় গ্রামের সন্তোষ আলীর মেয়ে রাশিদা খাতুনের সাথে আসামি ওসমানের বিয়ে হয়। পরবর্তীতে ওসমান পরনারী আসক্ত এবং একাধিক বিয়ে রয়েছে বলে জানাজানি হয়। বিয়ের পর তাদের একটি মেয়ে সন্তান হয়। মেয়ে হওয়ার পর থেকে ওসমান যৌতুকের দাবিতে রাশিদার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন। বেশ কয়েকবার হত্যার চেষ্টাও করেন।
সর্বশেষ ২০০৪ সালের ৭ মার্চ রাত সাড়ে ১১টার পর কয়েকজনকে নিয়ে বাড়িতে আসেন ওসমান। এরপর পাশবিক নির্যাতন করে রাশিদাকে হত্যা করেন। পরের দিন সকালে রাশিদার মৃত্যুর খবর শুনে পরিবারের লোকজন আসেন। এলাকাবাসীর হত্যার বিষয়টি জানালে ওসমান বাড়ি থেকে পালিয়ে যান।
এ ঘটনায় নিহতের পিতা সন্তোষ আলী বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালতের নির্দেশে মামলাটি ঝিকরগাছা থানায় এজাহার হিসেবে গ্রহণ করা হয়। মামলায় দিঘড়ি গ্রামের সাবুলের ছেলে কুতুব আলী, রজব আলীর ছেলে ফজর আলী, আব্দুল খালেকের ছেলে সাদেক আলী ও একই গ্রামের কালুকে আসামি করা হয়। অভিযোগ করা হয়, তারা একত্রে প্রথমে রাশিদাকে ধর্ষণ করেন। এরপর পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়।
এদিকে, মামলাটি ঝিকরগাছা থানার এসআই হাবিবুর রহমান তদন্ত করে আদালতে চার্জশিট জমা দেন। চার্জশিটে চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে অব্যাহতির আবেদন জানানো হয়। সোমবার এ মামলার রায় ঘোষণা করে আদালতে। রায়ে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ফাঁসির আদেশ ও এক লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *