যশোরে সাড়ে ১৩ কোটি টাকা স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরের চৌগাছা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময়ে সাড়ে ১৩ কোটি টাকা মূল্যের ৪৩ টি স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক হয়েছে। এসব স্বর্ণের ওজন ১৩ কেজি ৪শ’৬৪ গ্রাম।

মঙ্গলবার (২২ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বড় আন্দুলিয়া সীমান্ত থেকে স্বর্ণসহ তাদের আটক করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

আটককৃতরা হলেন, মাগুরার শালিখা উপজেলার আবদুস কুদ্দুস মোল্লার ছেলে রফিকুল ইসলাম ও যশোর সদর উপজেলার এনায়েতপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে শাওন হোসাইন ।

মঙ্গলবার রাত সাড়ে ৮টায় যশোর ঝুমঝুমপুর বিজিবি ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে যশোর ব্যাটেলিয়ন (৪৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ হতে ভারতে পাচারের উদ্দেশ্যে প্রস্তুত হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে ৪৯ বিজিবির একটি বিশেষ টহলদল বড় আন্দুলিয়া গ্রামের পাঁকা রাস্তার পাশে অবস্থান নেয়। কিছু সময় পর আনুমানিক ৬টার দিকে টহলদল দুইজন ব্যক্তিকে সন্দেহজনকভাবে মোটরসাইকেল যোগে চৌগাছা হতে সীমান্তের দিকে আসতে দেখে এবং টহল দলের নিকটবর্তী আসলে তাদেরকে থামতে বলা হয়। চোরাচালানিরা না থেমে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় টহলদল তাদেরকে ধাওয়া করে। বিজিবির আরেকটি দল মোটরসাইকেলটিকে আটক করে। প্রাথমিকভাবে তল্লাশি করলে তাদের কাছে থাকা একটি ব্যাগের মধ্যে সাদা কাপড় ও স্কচ টেপ দিয়ে বিশেষ কায়দায় মোড়ানো অবস্থায় আনুমানিক ১৩ কেজি ৪শ’৬৪ গ্রাম ওজনের মোট ৪৩টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১৩ কেজি ৪৬৪ গ্রাম। যার মুল্য ১৩ কোটি ৪৬ লাখ ৪০ হাজার টাকা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *