যশোরে ভারত ফেরত নারী কোয়ারেন্টাইনে মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:যশোরে ভারত ফেরত নারী আম্বিয়া খাতুন (৩৩) হোটেল হাসান ইন্টারন্যাশনালে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় মৃত্যু হয়েছে। বুধবার রাত দশটার দিকে তার মৃত্যু হয়। তবে হোটেল কর্তৃপক্ষ দাবি করেছেন তিনি কিডনি রোগী ছিলেন। বুধবার রাত দশটার দিকে তার অবস্থার অবনতি হলে বক্ষব্যাধি হাসপাতাল চিকিৎসার জন্য নিয়ে যায় তার স্বামী আব্দুল আওয়াল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার আব্দুল আওয়ালেরর স্ত্রী। তারা কয়েকদিন আগে ভারত থেকে ফেরত আসার পর স্বামী-স্ত্রী দু’জন যশোর শহরের হোটেল হাসান ইন্টারন্যাশনালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন।

 

সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, আম্বিয়া খাতুন কিডনির সমস্যায় ভুগছিলেন। তিনি ভারতে এ রোগের জন্য চিকিৎসায় গিয়েছিলেন। ৭ মে জেলা প্রশাসনের পক্ষ থেকে হোটেল হাসান ইন্টারন্যাশনালে কোয়ারেন্টাইনে পাঠানো হয় বুধবার  রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করা হয়। এরপর রাত আট টার দিকে তাকে অ্যাম্বুলেন্সযোগে বক্ষব্যাধি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, মৃত আম্বিয়া খাতুনের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। মরদেহ পুলিশের সহযোগিতায় বাড়িতে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম জানান, করেনটাইনে থাকা নারীর মৃত্যু সংবাদ পেয়ে হাসপাতাল ও কোয়ারান্টিনে থাকা হোটেলে পরিদর্শন করেছেন। খোঁজ খবর নিয়ে জানা গেছে তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগে আক্রান্ত ছিলেন। এ রোগের চিকিৎসার জন্য তিনি বেশ কিছুদিন আগে ভারতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পরে জেলা প্রশাসক তত্ত্বাবধানে প্রাতিষ্ঠানিক কোরান্টাইনে হোটেল হাসান ইন্টারন্যাশনালে পাঠানো হয়।সেখান থেকে জানা গেছে গতরাতে আম্বিয়া খাতুন অসুস্থ হয়ে পড়েন। এ সময় তার স্বামী আব্দুল আওয়াল তার চিকিৎসার জন্য যশোর বক্ষব্যাধি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহটি তার নিজ বাড়ি নারায়ণগঞ্জ এ পাঠানোর চেষ্টা চলছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *