গরু চুরি করে মাংস বিক্রি, মাথা-চামড়া মালিকের বাসায়

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: গরু চুরি করে মাংস বিক্রি করে দিয়েছে কসাইয়ের কাছে। আর গরুর মাথা ও চামড়া চোর পৌঁছে দিয়েছে মালিকের বাড়িতে। এ ঘটনা এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে। বিধিবাম চোরও ধরা পড়েছে। এই চোর যশোর শার্শা উপজেলার বেনাপোল বড়আঁচড়া গ্রামের সুভাষ ঘোষের ছেলে শিমুল।

 

বিশেষ একটি সূত্র জানিয়েছে, যশোর শার্শা ও বেনাপোল এলাকায় গড়ে উঠেছে একটি গরু চোর চক্র। এই চক্র এলাকার বিভিন্ন স্থান থেকে গরু চুরি করে কসাইয়ের কাছে মাংস বিক্রি করে থাকেন। এরপর মাথা ও চামড়া রাতের আধারে দিয়ে আসেন গরুর মালিকের বাড়িতে। আর এই চোর চক্রের আশ্রয় প্রশ্রয় দেয় ভবারবেড় গ্রামের এক চিহ্নিত পুলিশের সোর্স।এমনই একটা ঘটনা ধরা পড়েছে গতকাল রাতে।গতকাল শার্শা উপজেলার বড়আঁচড়া এলাকার সুভাষ ঘোষের ছেলে শিমুল ঘোষ গরু চুরি করে। এরপর গরু জবাই করে মাংস বিক্রি করে বেনাপোল দুর্গাপুর এলাকার মিরাজ কসাইয়ের ছেলে মিজান কসাইয়ের কাছে। আর রাতের আধারে চামড়া ও মাথা পৌঁছে দেয় গরুর মালিক সজুলের বাড়িতে। কিন্তু বিধিবাম অবশেষে নিজেদের লোকজনের মাধ্যমে খোঁজ খবর নিয়ে জানতে পারে গরুর প্রকৃত চোর শিমুল। উল্লেখ্য কসাই মিজান এর আগেও মরা গরুর মাংস বিক্রির অপরাধে দণ্ডিত হয়েছিল। পুরসভার কসাইখানায় লোকজনকে বিশেষ ভাবে ম্যানেজ করে চুরি করা গরু, রুগ্ন গরু জবাই করে থাকে। এরপর তা বাজারে বিক্রি করেে থাকে কসাই মিজান। ঘটনার পরপরই পলাতক রয়েছে গরু চোর শিমুল।

 

বিষয়টি নিয়ে কসাই মিজানের কাছে জানতে চাইলে তিনি বলেন, শিমুল আমার পূর্ব পরিচিত। সে আমার কাছে গরু নিয়ে আসছে, আমি কিনেছি এতে দোষের কি? তবে লাখ টাকার গরু ২৫ হাজার টাকায় কিনেছেন কেন তা জানতে চাইলে তিনি বলেন, সবাইতো লাভের আশায় ব্যবসা করে। আমিও কম দামে পেলাম সাথে সাথে নিয়ে নিলাম। আমি ব্যবসা করি আমার কাছে যে কেউ গরু-ছাগল নিয়ে আসলে আমিতো কিনবোই। তিনি আরো জানান কমে কিনার শর্ত ছিল সে ও মাথা-চামড়া নিবে।

 

বিষয়টি নিয়ে তদন্ত কর্মকর্তা বেনাপোল পোর্ট থানার তদন্ত কর্মকর্তা এসআই রোকনুজ্জামান কাছে জানতে চাইলো তিনি বলেন, গরুর মালিক তাজুল ইসলামের পক্ষে এখনো বেনাপোল পোর্ট থানায় কেউ অভিযোগ করেনি। তবে লোকমুখে শুনে সকালে চোরের বাড়ি ও গরুর মালিকের বাড়ি গিয়ে খোঁজখবর নেয়া হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেছে। তবে চোর শিমুল পলাতক রয়েছে। ভুক্তভোগী অভিযোগ করলে শিমুল কে ধরতে অভিযান চালানো হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *