যশোরে পুলিশকে মারপিট, আওয়ামী লীগ নেতাসহ আটক ৪

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:যশোরে ইমরান নামে এক পুলিশ সদস্য মারপিট ও অপহরণের চেষ্টার ঘটনায় আমি লীগ নেতা সহ ৪ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে  একজন রয়েছে যশোর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু।
সোমবার রাত ৮টার দিকে শহরের পুরাতন কসবা শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্র্র্র্র থেকে জানা যায় সোমবার ৮টার দিকে পুলিশ লাইন্সে কর্মরত কনস্টেবল ইমরান সাদা পোশাকে পুরাতন কসবাস্থ শহীদ মিনারে বসে এক নারীর সাথে গল্প করছিলেন। এ সময় ক্ষমতাসীন দলের কতিপয় নেতাকর্মী সেখানে গিয়ে নারীর সাথে গল্প করতে দেখে তার ওপর চড়াও হন। নিজের পরিচয় দিয়ে ও পরিচয়পত্র দেখিয়ে পুলিশ কনস্টেবল ইমরান এর প্রতিবাদ করেন। কিন্তু তারা ক্ষ্যান্ত হয় না। তাকে শহীদ মিনার থেকে ধরে নিয়ে যাওয়া হয় আবু নাসের ক্লাবে। ওই ঘটনার সময় সেখানে আসেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপুুুু। তিনি এ সময় পুলিশ কনস্টেবলকে কোনো কিছু বলার সুযোগ না দিয়ে সেখান থেকে রিকশার পাদানিতে বসিয়ে নিয়ে যাওয়া হয় পুরাতন কসবা কাঠালতলায়। সেখানে নিয়ে ইমরানকে বেদম প্রহার করা হয়। এ খবর পেয়ে পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা শহীদ মিনার ও কাঁঠালতলায় ছুটে যান। কিছু সময়় পরে যারা ইমারানকে ধরে নিয়ে গিয়েছিলেন, তারাই আবার তাকে শহীদ মিনার এলাকায় এনে রেখে যান। পুলিশ এ ঘটনায় মাহমুদ হাসান বিপুসহ ৪ জনকে হেফাজতে নেয়।
কোতয়ালি থানা পুলিশের ইনসপেক্টর (তদন্ত) শেখ তাসমীম আলম জানান, সেখানে (শহীদ মিনারে) দু পক্ষের মধ্যে একটু ধস্তাধস্তি হয়েছে বলে জানতে পেরেছেন। খবর পেয়ে ওসি মো. মনিরুজ্জামানসহ তারা ঘটনাস্থলে যান। কিন্তু শহীদ মিনারে গিয়ে কাউকে পাওয়া যায়নি।
অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, পুলিশ সদস্যকে মারধরের ঘটনা ন্যক্কারজনক। নিজের পরিচয়় দিয়ে  আওয়ামী লীগ নেতাদের হাত থেকে লাঞ্ছিত হওয়া থেকে রেহাই পায়নি। বিষয়টি আমরা উর্দ্ধতন কর্মকর্তা কেে জানাই। কর্মকর্তারা তাদেরকে আটকের নির্দেশ দিলে আমরা রাতেই ঘটনার সাথে জড়িত থাকার দায়ে  মাহমুদ হাসান বিপুসহ ৪ জনকে আটক করা হয়েছে।
পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন , অকারনে একজন পুলিশ সদস্য কে মারপিট ও হেনস্থা করার দায়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আওয়ামী লীগের নেতা সহ ৪ জনকে আটক করা হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেদেশ সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *