যশোরে নিখোঁজের একদিন পর কিশোরীর মৃত্যু দেহ উদ্ধার

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোর শহরের রেলগেট মডেল মসজিদের পশ্চিম পাস থেকে জোনাকি খাতুন(৯) নামে এক কিশোরী নিখোঁজের একদিন পর মৃত্যু দেহ উদ্ধার হয়েছে। পুলিশ এ ঘটনায় নিহতের সৎ ‘মা’ নার্গিস ও সৎ নানী কে হেফাজতে নিয়েছে।

মঙ্গলবার ( ২ই এপ্রিল) দুপুর দুই টার দিকে যশোর শহরের রেল গেটের একটি পুকুর থেকে তার মৃত্যু দেহ উদ্ধার করেছে যশোর কোতোয়ালী থানা পুলিশ।

নিহত জোনাকি খাতুন বেনাপোল থানা এলাকার পোড়াবাড়ি নারানপুর এলাকার শাহীন তরফদারের মেয়ে। শাহীন যশোর রেলগেটে ভাড়া বাসা নিয়ে  শহরে ইজিবাইক চালাতেন। সে গতকাল সকাল দশটার দিকে ইজিবাইক নিয়ে বের হলে মেয়ে জোনাকি বাবার সঙ্গে যাবে বলে বাহানা করেন। এ সময়ে তিনি বাসার ২০০ গজ দূরের একটি দোকান থেকে জোনাকিকে মিষ্টি কিনে দিয়ে বাড়িতে পাঠান। দুপুরে তিনি বাড়িতে এসে মেয়েকে না পেয়ে চারিদিকে খোঁজাখুঁজি করেন। খোঁজ নেন আত্মীয়-স্বজনের বাড়িতেও। এক পর্যায়ে কোথাও না পেয়ে সন্ধ্যায় তিনি থানা একটি ডায়েরী করেন। প্রতিবেশীরা আজ দুপুরে বাসার ১০০ গজ দূরে একটি ডোবার পানিতে তার মৃতদেহ ভাসতে দেখে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনার স্থালে গিয়ে মৃত্যু দেহ টি উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠান। তার গলায়, বুকে ও হাঁটুতে আঘাতের চিহ্ন রয়েছে।

ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

দাদি সুখবানু বলেন, আমার ছেলে শাহিন দ্বিতীয় বিয়ে করে যশোর রেলগেটে থাকে। গত ৬ দিন আগে আমার পুতনি আমার ছেলে শাহিনের কাছে বেড়াতে আসেন। গতকাল বেলা বারোটার দিকে জানতে পারি জোনাকিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সাথে সাথে বাড়ি থেকে যশোরের উদ্দেশ্যে রওনা দেয়। যশোর পৌঁছাতে পৌঁছাতে দুপুর ২ টা বেজে যায়। এরপর আশেপাশের ডুবা নালা সব জায়গায় খোঁজাখুঁজি করি কিন্তু কোথাও তাকে পাওয়া যায়নি। আজ মঙ্গলবার দুপুরে লোকজন এসে বলে জোনাকির মৃতদেহ পাশের ডোবার ভার্সছে। তিনি অভিযোগ করে বলেন পরিকল্পিতভাবে জোনাকিকে আশেপাশের কোথাও হত্যা করে এখানে মৃতদেহ ফেলে রেখে গেছে। তিনি এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি করেছেন।

প্রতিবেশী হনূফা জানান, গতকাল সকালে দেখছিলাম তার বাবার সঙ্গে যেতে। এরপর থেকে আর তাকে দেখিনি। ধারণা করা হচ্ছে আশেপাশে তাকে হত্যা করে মৃত্যুদেহটি ডোবার এক হাত পানিতে ফেলে রেখে যাওয়া হয়েছে।

প্রতিবেশী নাজমা বলেন, গত সোমবার দুপুরের পরে জানতে পারি জোনাকিকে পাওয়া যাচ্ছে না। এরপর আজ দুপুরে তার মৃত্যু দেহটি বাড়ির পাশের একটি ডুবার এক হাত পানিতে ভাসতে দেখি। অতটুকু পানিতে একটা নয় দশ বছরের কিশোরী মেয়ে ডুবে মারা একেবারেই অসম্ভব। তাছাড়া জোনাকি সাঁতারও জানতো। আশেপাশের কোন জায়গায় তাকে হত্যা করে মৃত্যু দেহ ওখানে ফেলে রাখা হয়েছে বলে জানান এ নারী।

বিষয়টি নিয়ে যশোর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাকের মুঠোফোনে সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দুপুরে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সৎ মা’ এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত। এ ঘটনায় সৎ মা’ নার্গিস ও তার মাকে হেফাজতে নেয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাছাড়া এ ঘটনায় থানায় এখনো মামলা দায়ের হয়নি। থানায় মামলা দায়ের হলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *