যশোরে এসএসসির পরীক্ষার্থীর ৫০ খাতা রাতে খোয়া, সকালে উদ্ধার

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর শিক্ষাবোর্ডের এসএসসি পরীক্ষার্থীর ইংরেজি প্রথমপত্রের ৫০টি খাতা মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে খোয়া যায়।

অনেক খোঁজাখুঁজি একপর্যায়ে বুধবার সকাল সাড়ে নয়টার দিকে নওয়াপাড়া শহরের জগবাবুর মোড় এলাকা থেকে খাতাগুলো উদ্ধার করে স্থানীয়রা।

ইংরেজি বিষয়ের পরীক্ষক এমএম বোরহান উদ্দীন বলেন, তিনি অভয়নগর উপজেলার শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক। খাতা নিয়ে মঙ্গলবার (৪অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে খাতাগুলো নিয়ে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে হারিয়ে ফেলেন।

খাতাগুলো মূল্যায়নের জন্য আনা এসএসসি পরীক্ষার ইংরেজি বিষয়ের খাতার মধ্য থেকে ৫০টির একটি বান্ডিল নওয়াপাড়া-ধোপাদি সড়কের কোনও এক স্থানে মোটরসাইকেল থেকে পড়ে যায়। খাতা হারিয়ে দিশেহারা হয়ে পড়েছিলাম। পরে সারারাত ছোটাছুটি করে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে নওয়াপাড়া শহরের জগবাবুর মোড় এলাকায় খাতাগুলো পাওয়া যায়।

অভয়নগর থানার ওসি একেএম শামীম হাসান জানান, খাতা হারিয়ে যাওয়ার বিষয়ে থানায় কোনও অভিযোগ দেওয়া হয়নি। উদ্ধার হওয়ার তথ্যও জানা নেই।

যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, শিক্ষার্থীদের খাতা হারানো বা উদ্ধারের বিষয়ে কোনো তথ্য তাদের কাছে নেই। তবে এ ধরনের দুর্ঘটনা ঘটলে সাথে সাথে থানায় জিডি করা ও আমাদের সঙ্গে যোগাযোগের প্রয়োজন ছিলো। তারপরেও ওই শিক্ষক যখন আইনগত ব্যবস্থা নেয় নি সে বিষয়ে আমরা খোঁজ খবর নেব। খাতা গ্রহণ ও নেওয়ার বিষয়ে শিক্ষকের অবহেলা বা গাফিলতি থাকলে সে বিষয়ে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *