যশোরে ইরফান হত্যার আসামী পাখি চাকুসহ গ্রেপ্তার

নিউজটি শেয়ার লাইক দিন

 স্টাফ রিপোর্টার: যশোরে ইরফান ফরাজী হত্যার আলোচিত আসামী আব্দুল্লাহ ওরফে পাখি (২০) চাকুসহ গ্রেপ্তার হয়েছে। সে যশোর রেলগেট এলাকার ওলিয়ারে ছেলে ও জাফরের পালিত ছেলে।

বৃহস্পতিবার (১৯শে জানুয়ারি ২০২৩) দিবাগত রাত সাড়ে বারোটার দিকে যশোরের কসবা ফাঁড়ির পুলিশের সদস্যরা চাচড়া রেলগেট এলাকায় গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করেন।

উল্লেখ্য (২২শে ডিসেম্বর ২০২২) বিকাল  সাড়ে তিনটার দিকে  যশোর খড়কি কারবালা বামনপাড়া রোডে ফারাজি দোকানের মালিক রফিকুল ইসলামের ছেলে ইরফান ফরাজিকে অজ্ঞাতনামা ৪/৫ জন দুস্কৃতকারীরা বুকে চাকু মেরে রক্তাক্ত জখম করে পালিয়ে। রক্তাক্ত ফারাজিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। পরের দিন নিহতের ভাই ইমরান ফরাজি বাদী হয়ে যশোর কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনাটি অত্যন্ত চাঞ্চল্যকর হওয়ায় জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশকে আসামীদের সনাক্ত করে গ্রেফতারের লক্ষ্যে কঠোর নির্দেশ প্রদান করেন।

বিষয়টি আমলে নিয়ে যশোর জেলা গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশ যৌথভাবে তদন্ত শুরু করে। এক পর্যায়ে ঘটনাস্থলের পাশে একটি মাদ্রাসার সিসিটিভি ফোটেজ থেকে আসামীদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রাখে যশোর পুলিশের বিভিন্ন ইউনিট। সিসি ক্যামেরা থেকে সনাক্তকৃত বহুল আলোচিত চাচড়া রায়পাড়ার পাখিকে গ্রেফতারের জন্য চলে অভিযান। পরে ইং ২০ জানুয়ারী ২০২৩ তারিখ রাত সাড়ে বারোটার দিকে সময় চাচড়া রেলগেট এলাকায় গোপন তথ্যের ভিত্তিতে কসবা ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক রেজাউল ইসলাম এর নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে বহুল আলোচিত হত্যায় সরাসরি জড়িত আসামী আব্দুল্লাহ ওরফে পাখিকে গ্রেফতার করতে সক্ষম হয়। ডিবি ও কসবা ফাঁড়ি পুলিশের যৌথ জিজ্ঞাসাবাদে আসামী আব্দুল্লাহ ওরফে পাখির দেওয়া তথ্য মতে বেলা ১২.৪৫ মিনিটে রেল গেট টেরা বাবুর দখলভুক্ত রেলের জায়গায় ছোট্ট একটি পুকুর থেকে ১টি বার্মিজ চাকু পাইয়া উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞসাবাদে জানা যায়, আঃ কাদের ঘটনার ১ সপ্তাহ আগে ইরফান ফরাজীকে হত্যা করার জন্য ৫০ হাজার টাকায় ভাড়া করে পাখি, বিপ্লব, তাওহীদ, শিশির ও রাহুলসহ ৫ জনকে। হত্যার আগে ১০ হাজার টাকা দেয়।  হত্যার পর ১৫ হাজার টাকা দেয়। পরে সিসি ক্যামেরায় জানা জানি হয়ে গেলে আঃ কাদের পাখি ও বিপ্লবকে গাড়ি যোগে বাগেরহাট পাঠিয়ে দেয়। পরে তাদের নিয়ে বেনাপোল মোহাম্মদ আলীর মাধ্যমে সীমান্ত দিয়ে চোরা পথে পাখিকে ভারতে পাঠিয়ে দেয়। গতরাতে পাখি ভারত থেকে ফেরত আসলে রাতে তাকে গ্রেফতার করা হয়। এর আগে তাওহীদ ও আঃ কাদেরদ্বয়কে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করলে তারা দোষ স্বীকার করে।

যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন, দোকানী ইরফান ফরাজী কে হত্যার ঘটনায় এর আগে আরো দু’জনকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি মূলক জবানবন্দীতে জানতে পারি আব্দুল্লাহ ওরফে পাখি সে হত্যাকাণ্ডের প্রত্যক্ষভাবে জড়িত। হত্যাকাণ্ড সংঘটিত করার পরেই সে প্রথমে বাংলাদেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকে। পরে সে বেনাপোলের মোহাম্মদ আলীর মাধ্যমে ভারতে পালিয়ে যায়। গতরাতে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি সে ভারত থেকে বাংলাদেশে ফিরে এসেছে। এরপর রাতেই অভিযান চালিয়ে তাকে একটি বার্মিজ চাকুসহ আটক করা হয়। আগামীকাল তাকে আদালত হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *