যবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে পুস্তক প্রদর্শনীসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ঐতিহাসিক ৭ মার্চ পালন করা হয়েছে।

 

ঐতিহাসিক ৭ মার্চের কর্মসূচি শুরুতে সকাল পৌনে ৮টায় যশোর শহরের বকুলতলায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন পক্ষ থেকে যবিপ্রবির জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান পুষ্পস্তবক অর্পণ করেন। অনুরূপভাবে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন পক্ষ থেকে যবিপ্রবির জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান পুষ্পস্তবক অর্পণ করেন। এরপরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও কর্মচারী সমিতির নেতৃবৃন্দ জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। একইসঙ্গে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর ম্যুারালে পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়া যবিপ্রবির বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল পৌনে ৯টায় যবিপ্রবির কেন্দ্রীয় গ্রন্থাগারে অবস্থিত ‘বঙ্গবন্ধু কর্নার’-এ বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে পুস্তক প্রদর্শনীর উদ্বোধন করা হয়। সেখানে বঙ্গবন্ধুর লেখা ও তাঁকে নিয়ে লেখা বিভিন্ন বই প্রদর্শিত হচ্ছে। দুপুর সাড়ে ১২টার দিকে যবিপ্রবি কর্মকর্তা সমিতি বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

 

দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, ডিনস কমিটির আহ্বায়ক ড. মো. মেহেদী হাসান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. তানভীর ইসলাম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আব্দুল্লাহ আল-মামুন, বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন ড. মো. হাফিজ উদ্দিন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা আক্তার, সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, কর্মকর্তা সমিতির সভাপতি এ টি এম কামরুল হাসান, সাধারণ সম্পাদক মো. হেলালুল ইসলাম, কর্মচারী সমিতির সভাপতি মো. শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল প্রমুখ। এ ছাড়া কর্মসূচিতে যবিপ্রবি ছাত্রলীগের নেতা আফিকুর রহমান অয়ন, সোহেল রানা, নাজমুস সাকিব, আসিফ আল মাহমুদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ ও দপ্তর প্রধানগণসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *