মিয়ানমার বিজিপি’র গুলিতে বাংলাদেশি গুলিবিদ্ধ

নিউজটি শেয়ার লাইক দিন

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি’র)ছোঁড়া গুলিতে বাংলাদেশি একজন জেলে গুলিবিদ্ধ হয়েছে।

গুলিবিদ্ধ জেলে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গুলিবিদ্ধ হওয়া জেলে টেকনাফ নাইট্যং পাড়া ১ নম্বর ওয়ার্ডের মৃত মনো মিয়ার ছেলে মোহাম্মদ কাসেম (৩৮)। সোমবার (২১ নভেম্বর) সন্ধ্যার দিকে টেকনাফ শাহপরীর দ্বীপের নাফ নদীর প্রবেশ মুখে নাইক্ষ্যংদিয়া নামক স্থানে মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর সদস্যরা তাকে গুলি করে।

টেকনাফ পৌরসভা ১নং ওয়ার্ডের কাউন্সিলর দিল মোহাম্মদ জানান, গুলিবিদ্ধ মোহাম্মদ কাসেমসহ ৪ জন বাংলাদেশি জেলে ইঞ্জিন চালিত একটি নৌকা করে নাফ নদী হয়ে সাগরে মাছ শিকার করে বাড়ি ফিরছিল। এ সময় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি’র) একটি টহল দল উক্ত জেলেদেরকে ধাওয়া করলে বাংলাদেশি জেলেরা সেখান থেকে পালিয়ে আসার সময়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী তাদের উপর গুলিবর্ষণ শুরু করে। একপর্যায়ে মোহাম্মদ কাসেম (৩৮) নামে ওই জেলের হাঁটুতে গুলি লাগে। গুলিবিদ্ধ জেলে মোহাম্মদ কাসেমের সাথে থাকা অন্য জেলেরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের (অফারেশন) অফিসার লেফটেন্যান্ট মুহতাসিম শাকিল বিল্লাহ জানান, নাফ নদীতে বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ হওয়ার ঘটনার বিষয়ে আমরা বিস্তারিত কোনো তথ্য এখনো পাইনি, তবে বিস্তারিত তথ্য পেলে সংবাদ মাধ্যমকে জানানো হবে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক খানে আলম জানান, ‘সন্ধ্যায় দুই পায়ে রক্তাক্ত অবস্থায় এক ব্যক্তিকে নিয়ে আসেন। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে প্রেরণ করা হয়েছে। এরপরের খবর আর কিছুই আমার জানা নেই বলে তিনি জানান।

বিষয়টি নিয়ে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল হালিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘন্টাখানেক আগে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর গুলিতে একজন গুরুতর আহতের খবর পেয়েছি। তবে বিস্তারিত জানার জন্য সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এরপর ঘটনার বিবরণ জানা যাবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *